সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১০:২১:১১ পিএম

মুমিনুলকে নিয়ে যে ভবিষৎবাণী করলেন সাকিব

খেলাধুলা | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৪৭:৫৩ পিএম

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। প্রথম টেস্টের পঞ্চম দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ৩০৭ রান করার পর দুই দলের অধিনায়কের সম্মতিতে ম্যাচটি ড্র ঘোষনা করেন আম্পায়াররা। এতে সবচেয়ে বড় অবদান রাখেন মুমিনুল হক। মুমিনুল হক ১০৫ রান করেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে মুমিনুল হকের ১৭৬ রানের সুবাধে ৫১৩ রান করেছিল বাংলাদেশ। এছাড়া প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করে প্রথম বাংলাদেশি হিসেবে এক টেস্টে জোড়া সেঞ্চুরির অনন্য নজিরও গড়লেন মুমিনুল। আর তাই ম্যাচ সেরা হিসেবে বাংলাদেশের লিটল মাস্টার মুমিনুল হককেই স্বীকৃতি দিয়েছেন বিচারকরা।

এরই ফলে টেস্টে দুই হাজার রান পূর্ণ করেছেন তিনি। যেভাবে রান করে যাচ্ছেন তিনি সেভাবে টেস্টে মুমিনুল দশ হাজার রানের মাইলফলক গড়তে পারবেন বলেই মনে করছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'সবচেয়ে কম ইনিংস খেলে সে দুই হাজার রান করেছে। আমি আশা করি, সে ১০ হাজার রান করবে টেস্টে এবং এই যোগ্যতা ওর ভালোভাবেই আছে। সে যদি অতোগুলো ম্যাচ খেলতে পারে তবে আমি নিশ্চিত ১০ হাজার রান করবে। আমাদের মত ওর এতো বেশি সংখ্যক ম্যাচ খেলতে হবে না। কম ম্যাচ খেলেই সে ১০ হাজার রান করে ফেলতে পারবে। '

তিনি আরও বলেন, 'শ্রীলঙ্কার সঙ্গে দ্বিতীয় টেস্টেও আশা করি সে তার দক্ষতা দেখাতে পারবে। আমি আশাবাদী এই টেস্টের দুই ইনিংসে সে দুটো সেঞ্চুরি করতে পারবে। মুমিনুল এমন একজন খেলোয়াড় যে, ওর জন্য সেঞ্চুরি করা অপ্রত্যাশিত কিছু না। ওর কাছ থেকে প্রতি ইনিংসেই ভালো কিছু আশা করা যায়। ওর এই যোগ্যতা আছে।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন