বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৩:১৫:১৯ এএম

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতিকারী যুবক গ্রেফতার

জেলার খবর | লালমনিরহাট | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:০৬:৩৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতিকারী লালমনিরহাটের পলাতক হারুনুর রশিদ হারুন (৪২) নামে যুবককে গ্রেফতার করেছে কুড়িগ্রামের ডিবি পুলিশ।

রোববার (০৪ ফেব্রুয়ারি) দিবগত রাতে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার চর বিদ্যানন্দ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। হারুনুর রশিদ হারুন সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়ন এলাকার খলিলুর রহমানের ছেলে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) মাহফুজুর রহমান জানান, স্থানীয় স্বেচ্ছাসেবক দলের নেতা হারুন গত বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি ও অশালীন বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। ওই ছবি ছড়িয়ে পড়ার পর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা অভিযুক্ত হারুনকে আইনে সোপর্দ না করা পর্যন্ত বিএনপিকে কোন মিছিল মিটিং করতে দিবে না বলে ঘোষণা দেন।

পরে, ১৬ ডিসেম্বর জেলা বিএনপির বিজয় দিবসের শোভাযাত্রায় অভিযুক্ত হারুনের উপস্থিতির কারণে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিএনপি এবং আওয়ামী লীগ।নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশ ও সাংবাদিকসহ ১০ জন আহত হন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন