বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৯:৩৭:৪৭ এএম

গুরুর থেকে দাম বেশি শিষ্যদের

খেলাধুলা | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৩৭:০০ পিএম

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ফের বিশ্বজয়ী ভারত। টুর্নামেন্ট জেতার কিছুক্ষণের মধ্যেই চ্যাম্পিয়ন দলের জন্য পুরস্কার ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ জিততে পারেননি ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ হিসেবে পরিচিত রাহুল দ্রাবিড়।

এবার কোচ হিসেবে সেই অপূর্ণ স্বপ্নের স্বাদ পেলেন তিনি। তাঁকে ৫০ লক্ষ টাকা দিচ্ছে বোর্ড। প্রত্যেক ক্রিকেটারকে দেওয়া হবে ৩০ লক্ষ টাকা। সাপোর্ট স্টাফরা পাবেন ২০ লক্ষ টাকা। অনূর্ধ্ব ১৯ দলের কোচকে ৫০ লক্ষ টাকা পুরস্কার দেওয়ায় মন ভেঙেছে ক্রিকেট-ভক্তদের।

শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেট-ব্যক্তিত্ব ‘কোচ’ দ্রাবিড়ের প্রশংসা করেছেন। কিন্তু একই সঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রাহুল দ্রাবিড়ের জন্য পুরস্কার হিসেবে ৫০ লক্ষ টাকা ঘোষণা করায় একই সঙ্গে ক্ষুব্ধ এবং বিরক্ত এদেশের ক্রিকেট-পাগলরা। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বোর্ডের এহেন সিদ্ধান্ত নিয়ে ঝড় উঠেছে। দ্রাবিড়ের মতো একজন ক্রিকেট-ব্যক্তিত্বকে ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে ঘুরিয়ে কি তাঁকেই অসম্মান করা হল? অনেকে এমন প্রশ্ন তুলেছেন।

কেউ আবার বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড কবে এত গরিব হয়ে গেল?’’ দ্রাবিড়ের এই অনূর্ধ্ব ১৯ দলেই একাধিক ক্রিকেটার রয়েছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে যাঁদের দাম কোটি টাকা ছুঁয়েছে। সেই তুলনায় ৫০ লাখ তো কিছুই নয়। এদেশে ‘গুরু’র দাম কম। শিষ্যরা পান আকাশছোঁয়া টাকা।

অনেকেরই প্রশ্ন, ছোটদের ক্রিকেট বলেই কি টাকার অঙ্ক কম? বোর্ডের আর্থিক পুরস্কার ঘোষণার পরেই গর্জে উঠেছেন এদেশের ক্রিকেট-ভক্তরা। কোচ দ্রাবিড়কে দেওয়া আর্থিক পুরস্কার খুশি করতে পারেনি ক্রিকেট-পাগলদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন