মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১২:২০:৪৪ পিএম

আগে তিনটা জব করতাম, এখন একটা: মুশফিক

খেলাধুলা | মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৫২:২২ পিএম

চট্টগ্রাম টেস্টে ডাবল সেঞ্চুরির পথে থাকা কুশল মেন্ডিস (১৯৬) সাজঘরে ফেরেন মুশফিকের দুর্দান্ত ক্যাচেই। তাইজুলের বলে মিড অন থেকে ডান দিকে সরে মিড উইকেটে গিয়ে ডাইভ দিয়ে বল হাতে জমান। গ্রাউন্ডস ফিল্ডিংয়েও ছিলেন সপ্রতিভ। মুশফিককে এমন ভূমিকায় দেখা গেছে খুব কমই। সংবাদ সম্মেলনে ফিল্ডিংয়ের প্রশংসা শুনে অবাক হলেন মুশফিকুর রহিম, ভাল করেছি নাকি?

ব্যাটসম্যান, অধিনায়ক, উইকেটরক্ষক- তিন পরিচয় ধরে রেখেছিলেন লম্বা সময়। এখন মুশফিক শুধুই ব্যাটসম্যান। টেস্টে উইকেটের পেছনের দায়িত্ব সামলাচ্ছেন লিটন দাস, অধিনায়ক হয়েছেন সাকিব আল হাসান। দায়িত্বটাও কমে গেছে মিস্টার ডিপেন্ডেবলের। কাজ এখন শুধুই রান করা।

দায়িত্ব কমে যাওয়ার ব্যাপারটিকে সহজভাবেই মেনে নিয়েছেন মুশফিক। জানিয়েছেন কেবল ব্যাটিং করার চ্যালেঞ্জ উপভোগ করছেন, ‘আগে তিনটা জব করতাম, এখন একটা। মাঠে অনেক চিন্তা থেকে নির্ভার থাকা যায়। ব্যাটিংয়ে তো সমবসময় চেষ্টা করি শতভাগ দেয়ার। ক্যাপ্টেন্সি, কিপিং করি না বা না করি আমার মনে হয় তিনটা বিভাগ সামলিয়ে অনেক রান করেছি, আবার না থেকেও পারিনি, আবার করেছিও। সবকিছু মিলিয়ে এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। যখন যে পরিস্থিতি আসবে ওটাকে মোকাবেলা করেই এগিয়ে যেতে হবে। আমি সে চেষ্টাই করছি। ভাল লাগছে এবং উপভোগ করছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন