সোমবার, ২১ মে ২০১৮ ০৭:১৯:১৩ এএম

আইপিএলের পর এবার ইংলিশ কাউন্টিতে রশিদ খান

খেলাধুলা | মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৩৬:১০ পিএম

আফগান লেগস্পিনার রশিদ খানকে নিয়ে কাড়াকাড়িটা যেন শেষ হচ্ছেনা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত আসরে অভিষেক হয়েছে তার। এবার আইপিএলের নিলামে আফগানিস্তানের এই লেগস্পিনারকে নিয়ে যে কাড়াকাড়িটা হলো, তাতে কারও বুঝতে বাকি নেই বিশ্ব ক্রিকেটে বড় তারকা হয়ে উঠেছেন তিনি।

বর্তমানে বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোতে দাপিয়ে বেড়াচ্ছেন রশিদ খান। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পাশাপাশি ছোট্ট এই ক্যারিয়ারে এরই মধ্যে খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আর সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগেও।

বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সকে শিরোপা জেতানোয় বড় ভূমিকা রেখেছেন রশিদ। ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষ উইকেটশিকারি হন তিনি। অ্যাডিলেড স্ট্রাইকার্সের কোচ জেসন গিলেস্পিই সাসেক্সের দায়িত্বে। তিনিই মূলত রশিদকে দলে ভেড়ানোর পরামর্শ দিয়েছেন ক্লাবকে।

এবার ইংলিশ কাউন্টি সাসেক্সের সাথে চুক্তিবদ্ধ হয়েছে তিনি। ২০১৮ সালের টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টের জন্য রশিদের সঙ্গে চুক্তি করেছে সাসেক্স। ১৯ বছর বয়সী লেগস্পিনার ইংলিশ কাউন্টিতে এই টুর্নামেন্টের প্রথম অংশটায় খেলবেন। এবার সাসেক্সের হয়ে ইংলিশ কাউন্টি মাতাবেন ১৯ বছর বয়সী আফগান লেগস্পিনার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন