সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০৫:২৬:০৪ পিএম

আমরা কাদা মাটির মতো, যেভাবে চাইবেন সেই রূপটিই দেব : মৌসুমী হামিদ

বিনোদন | বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:২৮:৪১ এএম

ছোট পর্দায় একের পর এক ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করছেন দর্শকপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। চ্যালেঞ্জিং চরিত্রের জন্য নির্মাতাদের কাছে অদ্বিতীয় হয়ে উঠছেন এই অভিনেত্রী। গেল বছরে ‘বাদবন’ শীর্ষক একটি টেলিছবিতে ডাকাত রানীর চরিত্রে অভিনয় করে দারুণ সাড়া ফেলেন তিনি।

সাম্প্রতিক সময়ে এই অভিনেত্রী কখনো পতিতা, কখনো চা-পান বিড়ি বিক্রেতা, আবার কখনো অভিনয় করছেন নিজ এলাকায় চেয়ারম্যান চরিত্রে। তারই ধারাবাহিকতায় এবার তিনি অভিনয় করলেন জমিদার বাড়ির মেয়ের চরিত্রে। আল আমিন বিপ্লবের ‘শেষের চিঠি’ শীর্ষক একটি একক নাটকে জামিদারের মেয়ের চরিত্রে তাকে দেখা যাবে বলে জানান মৌসুমী।

তিনি আরো জানান, আমাদের এখন সময়ের সঙ্গে এগিয়ে যেতে হবে। গতানুগতিক প্রেম-ভালোবাসার গল্প দিয়ে দর্শকের মন জয় করা সম্ভব নয়। প্রেম-ভালোবাসা থাকবে। একজন নির্মাতা ইচ্ছে করলে সেটিকে অন্যভাবেও উপস্থাপন করতে পারেন। আমাদের শিল্পীদের সব সময় অভিনয়ের ক্ষুধা থাকে। আবার আমরা কাদা মাটির মতো। আমাদের যেভাবে চাইবেন নির্মাতা, চরিত্রে সেই রূপটিই দেব। নির্মাতারা আমাকে নিয়ে ভাবেন, গল্প তৈরি করেন সেটি আমার জন্য বড় পাওয়া। আমি নির্মাতাদের এই আস্থা ধরে রাখার চেষ্টা করবো।

এটিএন বাংলার ‘লাইফ ইন এ মেট্র’ শীর্ষক একটি ধারাবাহিকে এই অভিনেত্রীকে দেখা যাচ্ছে। এছাড়া সুমন আনোয়ারের ‘সুখী মীর গঞ্জ’ ও ‘ইডিয়ট’ শীর্ষক দুটি ধারাবাহিকে কাজ করছেন তিনি। ছোট পর্দায় এই অভিনেত্রী নিজের অবস্থান যতটা পাকাপোক্ত করেছেন বড় পর্দায় এখনও তেমন পারেননি। যদিও ‘জালালের গল্প’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’ ও ‘ব্ল্যাক মেইল’সহ কয়েকটি দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। বর্তমানে এই অভিনেত্রীর হাতে নতুন কোনো ছবির কাজ নেই। ছোট পর্দার কাজ নিয়েই তিনি পুরোদমে ব্যস্ত রয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন