শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ১২:১৩:৪১ এএম

কালকের ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভ্যাব্য ১১ জনের তালিকায় যারা

খেলাধুলা | বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৫৬:৫২ পিএম

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে কাল বৃহস্পতিবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট ড্র করার কারণে মানসিকভাবে বেশ চাঙ্গা টাইগাররা। প্রতিপক্ষের কথা না ভেবে, ইতিবাচক মানসিকতা ধরে রেখে ভাল খেলার লক্ষ্য স্বাগতিকদের। কালকের ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভ্যাব্য ১১ জনের তালিকা প্রকাশ।

বুধবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ। চট্টগ্রাম টেস্টে লঙ্কান ব্যাটসম্যানদের সামনে খাবি খেয়েছে সানজামুল, মিরাজরা। অলআউটই করতে পারেনি চান্দিমালদের। তাই মিরপুরের একাদশে পরিবর্তনের আভাসও দিয়েছেন মাহমুদুল্লাহ। তিনি জানান, বোলিং অ্যাটাক নিয়ে বিকল্প ভাবছে দল।

'উনি (রাজ্জাক) বিবেচনায় আছেন। আমরা এখনো সেরা একাদশ চূড়ান্ত করিনি। ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমরা সেরা একাদশ চূড়ান্ত করবো। আর বোলিং কম্বিনেশনের বিষয়ে আমরা ভিন্ন চিন্তা করছি। দেখা যাক যদি আমরা ভিন্ন কোনো স্পিনারকে খেলাতে পারি। এখন ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেবো।'

চট্টগ্রাম টেস্টে দলে থাকলেও ঢাকা টেস্টে বাদ পড়েছেন সানজামুল ও রুবেল। দলে ডাক পেয়েছেন সাব্বির। ইনজুরির কারণে এ টেস্টেও খেলতে পারবেন না সাকিব আল হাসান। ফলে মাহমুদুল্লাহ রিয়াদের কাঁধেই থাকছে দলের দায়িত্ব।

এদিকে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন আব্দুর রাজ্জাক। দীর্ঘদিন পর টেস্ট দলে ডাক পেলেও চট্টগ্রাম টেস্টে দলে জায়গা হয়নি তার। মিরপুরে যেহেতু সানজামুল থাকছেন না তাই সুযোগটা পেয়ে যেতে পারেন রাজ্জাক।

মিরপুরের উইকেটের কথা মাথায় না এনে মাঠের খেলায়ই মনোযোগ দিতে চায় মাহমুদুল্লাহ বাহিনী। দু'দলের এখন পর্যন্ত ১৯ টেস্টের মধ্যে মাত্র একবারই জয় পেয়েছে বাংলাদেশ। গেল বছর মার্চে শ্রীলঙ্কায় টাইগারদের শততম টেস্ট ম্যাচে। এছাড়া তিনবার ড্র আর ১৫ টি ম্যাচে বাংলাদেশকে হারের তিক্ততা দিয়েছে লঙ্কানরা।

অন্যদিকে একমাত্র ইনিংসে ৭১৩ রান করেও চট্টগ্রাম টেস্টে জয়বঞ্চিত হয়েছে শ্রীলঙ্কা। তাই কঠিন চ্যালেঞ্জ থাকলেও সেরাটা দিয়ে ভাল করার লক্ষ্য হাথুরুর দলের।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯ টায়।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের সম্ভ্যাব্য একাদশ:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, আব্দুর রাজ্জাক, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন