শনিবার, ২৬ মে ২০১৮ ১২:৫৪:৩৩ এএম

একবিন্দু ছাড় দেয়া হবে না: ডিএমপি কমিশনা

জাতীয় | বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৩০:২৫ পিএম

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, গণগ্রেফতারের কোনো ঘটনা নেই। গণগ্রেফতারের অভিযোগ থাকলে তথ্য দেন, ব্যবস্থা নেয়া হবে।

বুধবার দুপুরে ডিএমপি হেড কোয়ার্টারে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকায় বিএনপি সমর্থকদের গণগ্রেফতার করা হচ্ছে- এমন অভিযোগ ভিত্তিহীন বরং পুলিশের ওপর হামলা করে অস্ত্র ভাঙচুর, আসামি ছিনতাইয়ের মত ঘটনা ঘটিয়েছিল এবং যারা অরাজকতা সৃষ্টি করে অতীতে জ্বালাও-পোড়াও করেছে, ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করে গ্রেফতার করা হচ্ছে। এটা গণগ্রেফতার নয়।

তিনি বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ইলেক্ট্রনিক, প্রিন্ট মিডিয়াতে নানা গুজব ও শঙ্কার কথা আমরা শুনেছি। তাই জানমালের নিরাপত্তার জন্য সব ধরনের প্রস্তুতি পুলিশ নিয়েছে। রায়কে কেন্দ্র করে কোনো ব্যক্তিকে জ্বালাও-পোড়াও অগ্নিসংযোগ, ভাঙচুর করতে দেয়া হবে না। পুলিশ এই ব্যাপারে তীক্ষ্ণ দৃষ্টি রাখছে। অতীতের মতো জ্বালাও-পোড়াওয়ের কোনো ঘটনা ঘটতে দেবে না পুলিশ। কঠোর হাতে সব কিছুর নিয়ন্ত্রণ করবে।

আগামীকালের রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার আশঙ্কা আছে কিনা- জানতে চাইলে আছাদুজ্জামান বলেন, আশঙ্কা নেই তা বলা যাবে না, আবার আশঙ্কা আছে, তাও বলা যাবে না। তবে অতীত অভিজ্ঞতার কথা যদি চিন্তা করি তাহলে, আন্দোলনের নামে যে জ্বালাও-পোড়াও করা হয়েছে, এবার কিন্তু একবিন্দু ছাড় দেয়া হবে না।

নাশকতা ঘটানোর মতো কোনো ধরনের তথ্য গোয়েন্দাদের কাছে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, গোয়েন্দা তথ্য আছে কিন্তু স্পষ্ট নয়। তবে আমরা সোশ্যাল মিডিয়াতে যা দেখেছি, তা পর্যালোচনা করছি। তবে কেউ যদি শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক কর্মসূচি পালন করে তাতে কোনো বাধা নেই। দেয়া হবে না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন