বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ ০৪:২৭:৪৫ পিএম

দেশের অর্থনীতির স্বার্থে সর্বোচ্চ ধৈর্য ধরার পরামর্শ

জাতীয় | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:১৩:৩৪ এএম

দেশের এগিয়ে যাওয়া অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে বিএনপিকে সংঘাতের পরিবর্তে সর্বোচ্চ ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, দেশের উন্নয়নের প্রতি বিএনপির সমর্থন থাকা উচিত। কারণ, উন্নয়নের সুফল সবাই পাবে। বেগম খালেদা জিয়ার বিচার নিয়ে টেনশন ও উত্তেজনার কিছু নেই বলেও মনে করেন এই অর্থনীতিবিদ।

গতকাল জামাল উদ্দিন বলেন, দেশ সংঘাতের দিকে গেলে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যের অবস্থা খারাপ হবে। উন্নয়নের গতি শ্লথ হবে। তাই বিচার নিয়ে উত্তেজনা ও টেনশন করার কিছু নেই। উত্তেজনা করলে দেশের সামগ্রিক উন্নয়ন ক্ষতিগ্রস্ত হবে। ব্যবসা-বাণিজ্যের ক্ষতি হবে। তাই জ্বালাও পোড়াও রাজনীতি পরিহার করে দেশকে সবাই মিলে এগিয়ে নিতে হবে। কারণ, দেশটা সবার।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নে সবার কাজ করা উচিত। ২০১৭ সালে দেশে কোনো হরতাল না থাকায় রাজনৈতিক পরিবেশ ছিল স্থিতিশীল। তাই ২০১৮ সালেও অর্থনীতির স্বার্থে বিএনপিকে ধৈর্য ধরতে হবে। আর বেগম খালেদা জিয়ার বিচার আইনি প্রক্রিয়াতেই হোক।

জামাল উদ্দিন বলেন, তিনি ন্যায় বিচারের স্বার্থে নিম্ন আদালত থেকে উচ্চ আদালতেও যেতে পারবেন। এর জন্য বিচারিক প্রক্রিয়ার সব দরজা তো খোলাই আছে। তাই দেশের আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিএনপির শান্ত থাকা উচিত বলে মনে করেন এই অর্থনীতিবিদ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন