মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ ১০:২০:১৪ পিএম

‘ভাঙচুর ও সহিংসতা করে কোনো লাভ হবে না’

জাতীয় | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৩১:০৬ এএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দলটির নেতা-কর্মীদের যে কোনো ধরনের ভাঙচুর, সহিংসতা ও সংঘাতময় কর্মসূচি থেকে বিরত থাকার অনুরোধ করেছেন এফবিসিসিআইর সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

তিনি বলেছেন, ভাঙচুর করে কোনো লাভ হবে না। বরং তাতে বিএনপির ভোট আরও কমবে। তাই শান্ত হতে হবে। ভারতে অবস্থানরত—এফবিসিসিআইর সাবেক এই সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ গতকাল বলেন, আমি মনে করি দেশের সব রাজনৈতিক দলের উচিত হবে, ভাঙচুরের রাজনৈতিক কর্মসূচি বন্ধ করা।

রায় ঘোষণাকে কেন্দ্র করে দেশে কিছুই হবে না, এমন দৃঢ় আশা ব্যক্ত করে তিনি বলেন, এখন ভাঙচুরের দিন শেষ। এখন সময় উন্নয়নের। এখন সময় এগিয়ে যাওয়ার। এখন পেছনে তাকাবার সময় নেই।

ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (আইবিসিসিআই)-এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ আরও বলেন, বিগত ২০১২, ২০১৩ ও ২০১৪ সালের মতো রাজনৈতিক সহিংসতা ও সংঘাতময় পরিস্থিতি আর কোনো দিন বাংলাদেশের জনগণ মেনে নেবে না। তাই যে দলই ভাঙচুর করুক না কেন, তাদের ভোটই কমবে। দেশের মানুষ আর সেই পুরানো পরিস্থিতি দেখতে চায় না। কারণ, যে কোনো খারাপ পরিস্থিতি উন্নয়ন ও অর্থনৈতিক অগ্রগতি ও ব্যবসা-বাণিজ্য নেতিবাচক প্রভাব ফেলে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন