বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৫০:০৮ এএম

আতঙ্কের কোনো কারণ নেই: ডিএমপি কমিশনার

জাতীয় | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৪৬:৫৭ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে রাজনীতিতে বিরাজ করছে টানটান উত্তেজনা। বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিচারের রায় ঘোষণা করা হবে। রায় উপলক্ষে আদালত প্রাঙ্গণের আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আদালত প্রাঙ্গণে প্রবেশের বিভিন্ন রাস্তায় ব্যারিকেড বসানো হয়েছে।

বৃহস্পতিবার ভোর থেকে নগরীতে গণপরিবহন তুলনামূলক কম চলাচল করছে। নগরীর মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশি করছেন। ফলে সবার মধ্যেই এক ধরনের চাপা উত্তেজনা ও উৎকণ্ঠা বিরাজ করছে। তবে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে নগরবাসীকে আশ্বস্ত করা হয়েছে, আতঙ্কের কোনো কারণ নেই। নগরবাসীর জান-মালের নিরাপত্তায় সব ব্যবস্থা নেয়া হয়েছে।

সকালে বকশীবাজারের আদালত প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ও র‌্যাবের ডিজি বেনজীর আহম্মেদ।

ডিএমপি কমিশনার বলেন, রায় ঘিরে নগরীতে আমরা বিশেষ ব্যবস্থা নিয়েছি। ফলে নগরবাসীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তিনি বলেন, আমরাও দেখেছি, অনেকেই উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করছেন। তবে আমরা আশ্বস্ত করতে পারি, আতঙ্কিত হওয়ার কিছু নেই। নগরবাসীর জান-মাল রক্ষার্থে যা করা লাগে পুলিশ সবই করবে।

এদিকে, আদালত এলাকা পরিদর্শন শেষে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসনের মামলার রায় ঘিরে সাইবার ওয়ার্ল্ড থেকে অপপ্রচার ও নানা প্রপাগাণ্ডা ছড়ানো হচ্ছে। তবে আতঙ্কের কিছু নেই। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব সতর্ক রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন