মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১১:৪২:৫৯ এএম

বোলিংয়ে বাংলাদেশ, চার বছর পর দলে ফিরেছেন স্পিনার আব্দুর রাজ্জাক

খেলাধুলা | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:৪৩:৪৩ এএম

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী শ্রীলংকা। ফিল্ডিংয়ে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ৯.৩০টায়। চার বছর পর দলে ফিরেছেন স্পিনার আব্দুর রাজ্জাক।

শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের পিচ থেকে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে, ফলে ব্যাটসম্যানদের জন্য হবে চ্যালেঞ্জিং। এ কারণে টেস্টে রেজাল্ট আসবে বলে মনে করেন মাহমুদুল্লাহ।

এদিকে টাইগারদের সমীহের চোখে দেখছেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। উত্তেজনাময় সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে আজ বৃহস্পতিবার সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কানরা। এই ম্যাচেও সাত ব্যাটসম্যান, তিন স্পিনার, এক পেসার নিয়েই মাঠে নামবে টাইগাররা।

সিরিজের প্রথম টেস্টের মতো এ ম্যাচেও পেস অ্যাটাকে রয়েছেন মু্স্তাফিজুর রহমান। স্পিনে বৈচিত্র্য আনার পাশাপাশি দল কেমন হতে পারে সে ইঙ্গিতও দিয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক। সে হিসেবে র্দীঘদিন পর টেস্ট দলে ফিরেছেন স্পিনার আব্দুর রাজ্জাকের।

এই টেস্টেও সাকিব না থাকায় দলকে যে নানা সুবিধা থেকে বঞ্চিত হতে হয় তা মাহমুদুল্লাহ আগেই স্বীকার করে নিয়েছিলেন। অন্যদিকে প্রথম টেস্টে আহামরি কিছু করতে না পারায় দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার বদলে ডাক পেয়েছেন সাব্বির রহমান।

বাংলাদেশ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুণারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, রোশান সিলভা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, সুরাঙ্গা লাকমাল, লাকশান সানদাকান, লাহিরু কুমরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন