সোমবার, ২১ মে ২০১৮ ০৭:৩২:১১ এএম

গ্রেফতার এড়াতে আত্মগোপনে বিএনপি নেতাকর্মীরা

জেলার খবর | বরিশাল | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:৪৮:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিত এড়াতে বরিশাল জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে সড়কের মোড়ে মোড়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।জোরদার করা হয়েছে তল্লাশি।সকাল থেকে বরিশাল নগরের সদর রোডে অবস্থিত বিএনপি কার্যালয়টি তালাবদ্ধই রয়েছে।

বিএনপির দাবি, বরিশালে বিএনপির কোনো কর্মসূচি না থাকলেও নেতাকর্মীদের বাসায় তল্লাশি করে হয়রানি করা হচ্ছে। তাই গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতারা আগে থেকেই আত্মগোপনে চলে গেছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমীন জানান, পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জনসভাস্থলসহ পুরো বরিশাল জুড়েই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নগর জুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছে। এছাড়াও শতাধিক উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে সবার গতিবিধি নজরদারি করা হচ্ছে।

এদিকে বরিশালের বিভিন্ন উপজেলার আওতাধীন মহাসড়কগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। যেখানে সন্দেহভাজনদের তল্লাশি করার পাশাপাশি বহনকারী মালপত্রের ওপরও নজর রাখছে পুলিশ ও র‌্যাব ।

বিএনপির বরিশাল দক্ষিণ জেলা শাখার সভাপতি এবায়েদুল হক চান বলেন, মামলাটিই ভিত্তিহীন ও মিথ্যা। আমাদের নেত্রী আগেই বলে দিয়েছেন, আদালতের রায় যাই হোক না কেন, আইন অনুযায়ী লড়াই করবো। কেন্দ্রের সিদ্ধান্তে যে কোনো কিছু করতে প্রস্তুত রয়েছে নেতাকর্মীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন