রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৩৭:৪০ এএম

খালেদা জিয়ার শাস্তি কম হয়েছে

আইন আদালত | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:৫৭:১৮ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশারফ হোসেন কাজল বলেছেন, এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড চেয়েছিলাম। কিন্তু সেই তুলনায় কম শাস্তি হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বাইরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মোশারফ হোসেন কাজল বলেন, আমাদের প্রত্যাশা অনুযায়ী সাজা না হলেও আমরা রায়ে সন্তুষ্ট।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে। মামলার অন্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুর ২টা ১৫ মিনিটে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেছেন, কোনো প্রমাণ ছাড়াই খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দেওয়া হয়েছে। এই রায়ে তিনি ন্যায়বিচার পাননি। আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি সেখানে ন্যায়বিচার পাব। বৃহস্পতিবার আদালত খালেদা জিয়ার সাজা ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

রায়ের পর দেয়া এক প্রতিক্রিয়ায় মেজর হাফিজ বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এই রায় দেয়া হয়েছে। খালেদা জিয়া কোনোভাবেই এর সঙ্গে জড়িত নন। যাতে তার কোনো সাক্ষর নেই। এই রায়ে আমরা সংক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে গিয়ে আপিল করবো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন