বুধবার, ২০ জুন ২০১৮ ১১:১৬:৩৫ পিএম

চাঁদপুর পুলিশের সাথে বিএনপি’র সংঘর্ষ, গ্রেফতার ৫

জেলার খবর | চাঁদপুর | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৪৩:৪১ পিএম

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলার রায় ঘোষণার পর পর চাঁদপুর শহরসহ বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বিকেল সাড়ে তিনটায় শহরের নতুন বাজার এলাকায় ছাত্রদলের ৫০/৬০ জন নেতাকর্মী মিছিল করার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে।

এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করলে পুলিশ ক্যাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।পুলিশকে লক্ষ্য করে ছাত্রদল কর্মীদের ছোঁড়া ৬ টি ককটেলের মধ্যে ২ টি বিস্ফোরিত হলেও কেউ আহত হয়নি।তবে ছাত্রদলের নেতাকর্মীদের ছোঁড়া ইটের আঘাতে যমুনা হাসপাতালসহ স্থানীয় বেশ কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানের ক্ষতি সাধিত হয়েছে।পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করেছে।এছাড়া সদর উপজেলার বাগাদী ও ওয়ারলেছ এলাকায় পুলিশের সাথে বিএনপি কর্মীদের ধাওয়াপাল্টা ধাওয়া হয়েছে।

এদিকে জেলার হাইমচর উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বিএনপি নেতাকর্মীরা রায় ঘোষণার আগেই হাইমচরের আলগীবাজারে অগ্রণী ব্যাংকের সামনে সমবেত হওয়ায় চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে।

ধাওয়া খেয়ে বিএনপি কর্মীরা দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে যেয়ে জমায়েত হলে পুলিশ সেখানে যেয়েও তাদের ধাওয়া করে। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা বিএনপি’র সভাপতি আমিনউল্যা বেপারীসহ ৫ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে। সংঘর্ষে পুলিশের এক কনষ্টেবলসহ তিনজন গুরুতর আহত হয়।

তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হযেছে। পুলিশ হামলাকারীদের নিবৃত করতে ২ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে। ঘটনাস্থল থেকে ৮ টি অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করা হয়েছে।হাজীগঞ্জে কয়েকটি যানবাহনে ভাংচুর চালানো হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন