রবিবার, ২২ জুলাই ২০১৮ ০১:৩৫:৪০ এএম

রাবিতে দুই দিনব্যাপী ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং শীর্ষক সম্মেলন শুরু

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:১৭:০৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদের উদ্যোগে কম্পিউটার, কমিনেকেশন, কেমিক্যাল, ম্যাটেরিয়াল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিরিয়ারিং (আইসিসিসিএমইই) শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সম্মেলনের উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।

সম্মেলনে দেশ-বিদেশের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিয়েছেন।

ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক সেলিয়া শাহনাজ। স্বাগত বক্তব্য দেন সম্মেলনের সভাপতি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদ অধিকর্তা মামুন-উর-রশিদ খন্দকার।

সম্মেলনে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন গবেষণাপত্র উপস্থাপন করা হয়। আগামীকাল বিকালে সিনেট ভবনে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন