রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৩১:০৯ এএম

মাশরাফির ফেসবুক স্ট্যাটাস পড়ে হাসলেন আব্দুর রাজ্জাক!

খেলাধুলা | বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৩৩:৪৪ পিএম

ক্রিকেট জীবনে দীর্ঘদিনের সতীর্থ তারা। তবে সে সম্পর্কের চেয়ে জোরালো তাদের বন্ধুত্ব। তাই আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার যখন দুর্দান্ত পারফরম্যান্স করলেন টেস্টে ফিরে তখন বন্ধু মাশরাফি বিন মুর্তজা উচ্ছ্বাস প্রকাশ করবেন, এমনটাই তো স্বাভাবিক। প্রত্যাবর্তনের ম্যাচে রাজ্জাকের ৪ উইকেট নেওয়ায় এদিন বন্ধুকে উৎসর্গ করে নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে উচ্ছ্বাসের প্রমাণ রাখেন মাশরাফি। আর তাই দেখে কেবল হাসলেন রাজ্জাক।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের জার্সি গায়ে প্রায় সাড়ে তিন বছর পর ফিরলেন রাজ্জাক। আর সাদা জার্সিতে চার বছর। ফেরার ম্যাচে দ্বিতীয় ওভারেই বল হাতে তার। নিজের তৃতীয় ওভারে পেলেন উইকেট। থেকে থাকেননি সেখানে। এরপর দ্বিতীয় স্পেলের প্রথম দুই বলেই উইকেট। এরপর আরও একটি। লঙ্কান টপ অর্ডার তার বোলিং তোপেই শেষ।

এরপরই নিজের ব্যক্তিগত ফেসবুকে প্রোফাইলে মাশরাফি লিখেছিলেন, ‘৩৫ বছর ২৩৮ দিন এই বয়সটা অনেক প্রশ্নের উত্তর দিল,আর আমার উপলদ্ধি তোকে দেখে আরও কিছু করতে মন চায় আর অভিজ্ঞতা বলে নিজেকে খুশি রাখ অন্যকে না,শুধু হাত তালি না দিয়ে পারলে কিছু শিখ। সাবাস খান সাবাস।’

প্রথম দিনের খেলা শেষে মাশরাফির দেওয়া স্ট্যাটাসের কথাটা জানলেন সংবাদ সম্মেলন থেকে ফেরার পথে।

সাংবাদিকের অনুরোধে তার হাত থেকে -‘নিজেকে খুশি রাখ’, বন্ধু ‘রাজ’কে বললেন ‘কৌশিক’- শিরোনামের সংবাদে তুলে ধরা মাশরাফির স্ট্যাটাসটি পড়লেন। পড়া শেষে হাসি ফুটল মুখে। তখন প্রশ্ন এলো, এই ম্যাচে খেলতে নামার আগে মাশরাফির সাথে কোনো আলাপ হয়েছে কি না। ‘আমাদের মধ্যে কিন্তু আড্ডার সময় ক্রিকেট নিয়ে কোন কথা হয় না। সত্যি বলছি, অনেকে অনেক রকম ভাবে। আমরা মাঠের বাইরে গল্পে বা আড্ডায় ক্রিকেটকে তো কখনোই আনি না-’ এই ছিল দিনের নায়ক রাজ্জাকের জবাব।পরিবর্তন ডটকম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন