রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪৯:১০ পিএম

জাতীয় দলে খেলার অনুভূতিই আলাদা: আবদুর রাজ্জাক

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:০২:৫৯ এএম

সকল টুর্নামেন্ট থেকে জাতীয় দলে খেলার অনুভূতিকে আলাদা করে দেখেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিনার আব্দুর রাজ্জাক। আর জাতীয় দলে খেলা মানেই পুরো দেশের হয়ে দায়িত্ব নেয়া বলে মনে করেন তিনি।

ঢাকা টেস্টে বৃহস্পতিবার দিনের খেলা শেষ আব্দুর রাজ্জাক বলেন, ‘জাতীয় দলে সবাই খুব মনোযোগী। সকল ক্রিকেটার তাদের দায়িত্ব সম্পর্কে অবগত থাকে। আসলে বিপিএল, সিপিএল, আইপিএল ইত্যাদি ঘরোয়া লিগে খেলার চেয়ে জাতীয় দলে খেলার অনুভূতিই আলাদা। কারণ এখানে খেলার মাঝে আলাদা একটা বিষয় থাকে। সেটা হলো দেশের জন্য দায়িত্ব নিয়ে খেলা।’

প্রায় চার বছর পর জাতীয় দলের জার্সিতে ফেরা আব্দুর রাজ্জাকের স্পিন জাদুতে আজ দিশেহারা ছিল শ্রীলঙ্কা। রাজ্জাকের ক্যারিয়ার সেরা বোলিংয়ে শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে ২২২ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ। কিন্তু দিন শেষে বাংলাদেশই ব্যাকফুটে।

মিরপুরে আজ শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। আজ সকালে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে তারা ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। এরপর বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। বৃহস্পতিবার দিন শেষে ১৬৬ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। হাতে রয়েছে ছয়টি উইকেট। দিন শেষে লিটন দাস ২৪ রান করে ও মেহেদী হাসান মিরাজ ৫ রান করে অপরাজিত আছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন