মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১১:৪৪:২৫ এএম

দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়াতে নেমেছে বাংলাদেশ

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:২৫:৪২ এএম

প্রথম দিন বোলারদের দারুণ গেছে। যাতে বাংলাদেশের দিনটা শেষ হয়েছে হতাশায়। ২২২ রানে শ্রীলঙ্কাকে গুটিয়ে দেওয়ার পর ব্যাট করতে নেমে মাত্র ৪৫ রানে ৪ উইকেট হারায় তারা। দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়াতে নেমেছে বাংলাদেশ। ওই ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ।

৪ উইকেটে ৫৬ রানে দিন শুরু হলো স্বাগতিকদের। মেহেদী হাসান মিরাজ ৫ ও লিটন দাস ২৪ রানে অপরাজিত খেলছেন।

প্রথম দিনের শেষ সেশনের শুরুতেই শ্রীলঙ্কাকে অলআউট করে বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। প্রথম দুই ওভারে আউট হন তাদের দুই ব্যাটিং স্তম্ভ তামিম ইকবাল ও মুমিনুল হক।

ইনিংসের তৃতীয় বলে সুরাঙ্গা লাকমলকে ফিরতি ক্যাচ তুলে দেন তামিম। ৩ রানে বিদায় নেন তিনি। শুরুতেই উইকেট হারানোর ধাক্কা না সামলাতেই পরের ওভারে রানআউট হন মুমিনুল। চট্টগ্রামে দুই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়া ব্যাটসম্যানের এমন বিদায় বাংলাদেশের জন্য বড় ধাক্কা। রানের খাতা খুলতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান।

বাজেভাবে আউট হয়েছেন মুশফিকও। লাকমলের বল ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাকে বোকা বানিয়ে স্টাম্প ভাঙে বল। ২২টি বল খেলে মাত্র ১ রান করেন মুশফিক।

মাত্র ১২ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা। মুখ থুবড়ে পড়া ব্যাটিং লাইনকে দাঁড় করাতে সফল হননি ইমরুল কায়েস ও লিটন দাস। ৩৩ রান করে এই জুটি। ১৯ রানে ইমরুলকে এলবিডাব্লিউ করেন দিলরুয়ান পেরেরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন