শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ১২:২৬:১৯ এএম

ডিপিএলে আজ মাশরাফি ঝড়, ৩ টি চারের পাশাপাশি ৫টি ছক্কা

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:০৯:৩৭ পিএম

মিরপুরে কোনঠাসায় বাংলাদেশ। তবে সাভারে ঝড় তুলেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনী লিমিটেডের হয়ে ৬৭ রান করেছেন মাশরাফি।

সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর মাঠে সকালে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কলাবাগান ক্রীড়া চক্র। ৪ রানের মাথায় ০ রানে সাইফ হাসানকে আউট করে সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন শাহাদত হোসেন রাজিব। এরপর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। অন্যদিকে আরেক ওপেনার এনামুল হক বিজয়ও বেশিক্ষণ টিকতে পারেন নি। দলীয় ৩৭ রানের মাথায় ৩০ বলে ১৭ রান করে আউট হোন বিজয়। শান্ত এক প্রান্ত আগলে রাখলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আবাহনী। ৭৬ রানে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান হারায়। অধিনায়ক নাসির হোসেন আউট হোন ১২ রানে। তবে অর্ধশতক করে ৫৫ রানে আউট হয়েছেন শান্ত।

মোহাম্মদ মিঠুন ও শচীন রানাও খুব বেশি সুবিধা করতে পারেন নি। ২৯.৫ ওভারে ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে আবাহনী যখন বিপদের মুখে তখন বড় জুটি করেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মাশরাফি বিন মূর্তজা। রানের গতি বাড়ানোর পাশাপাশি দলকে লড়াই করার মতো অবস্থানে নিয়ে যান এই দুই ক্রিকেটার। দলীয় ২০৩ রানের মাথায় মোসাদ্দকের রান আউটের মাধ্যমে এই জুটি ভাঙ্গে। ৭৩ বলে গুরুত্বপূর্ণ ৪১ রান করেন মোসাদ্দেক। অন্যদিকে ৫৪ বলে ৬৭ রান করেছেন মাশরাফি। ইনিংসে ৩ টি চারের পাশাপাশি ৫টি ছক্কা মারেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

৪৯.৫ ওভারে সব উইকেটে হারিয়ে ২১৫ রান করে আবাহনী লিমিটেড। কলাবাগানের পক্ষে মোক্তার আলী ৩টি, জাতিন, আবুল হাসান ও শাহাদত হোসেন ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ
আবাহনী লিমিটেডঃ ২১৫/১০ (৪৯.৫ ওভার)
মাশরাফি বিন মুর্তজা ৬৭, নাজমুল হোসেন শান্ত ৫৫, মোসাদ্দেক হোসেন সৈকত ৪১

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন