সোমবার, ২১ মে ২০১৮ ০৭:০৮:০১ পিএম

টি-টোয়েন্টি দলে থাকবে যে দুই চমক!

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৪৫:৫৭ পিএম

ফেব্রুয়ারীর ১২ তারিখে শেষ হবে দ্বিতীয় টেস্ট। মাঝখানে তিন দিনের বিরতি দিয়ে শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতোমধ্যে এক প্রকার নিশ্চিত হওয়া গেছে সাকিব আল হাসান না থাকলে অধিনায়ক হিসেবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

অন্তত এমনই আভাস মিলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অপারেন্সের চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক আকরাম খানের কথায়।

বৃহস্পতিবার শেষ টেস্টের প্রথম দিন শেষে আকরাম খান বলেন, সাকিবের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হবে। যদি তিনি ভালোভাবে সুস্থ না হয়ে উঠেন, তাহলে টেস্টের মত টাইগারদের টি-টোয়েন্টি দলের দায়িত্বও দেয়া হবে মাহমুদুল্লাহর কাঁধে।

টি-টোয়েন্টির দল কেমন হবে জানতে চাইলে আকরাম খান গণমাধ্যমকে বলেন, কিছুদিন আগে শেষ হওয়া বিপিএলে যারা ভালো করেছেন, তাদের মধ্য থেকে দু-একজন দলে যুক্ত হতে পারেন। সেক্ষেত্রে বল হাতে আলো ছড়ানো আবু জায়েদ রাহী এবং ব্যাটিংয়ে তাণ্ডব দেখানো আরিফুল হককে ডাকার সম্ভাবনাই বেশি। এছাড়া সৌম্য সরকারকে আবারও টি-টোয়েন্টি দলে ডাকা হতে পারে।

সৌম্য সরকার বেশ কিছুদিন থেকে অফ ফর্মে থাকলেও গত বছর টাইগারদের হয়ে টি-টুয়েন্টিতে ৭ ম্যাচে প্রায় ৩৪ গড়ে ২৩৭ রান করেন। যেটি ছিল গত বছর টি-টুয়েন্টিতে টাইগারদের হয়ে সর্বোচ্চ। যার কারণে টি-টুয়েন্টিতে সৌম্য ডাক পাওয়াটাই স্বাভাবিক।

এছাড়া বিপিএলের এবারের আসর বেশ মাতিয়ে রেখেছিলেন আবু জায়েদ রাহী এবং আরিফুল হক। পুরো টুর্নামেন্টে রাহী ১২ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৮টি উইকেট।

অন্যদিকে আরিফুল হক ৬-৭ পজিশনে নেমে বেশ দারুণ ফিনিশিংয়ের দায়িত্ব পালন করেছিলেন। ১২ ম্যাচে ২৯.৬২ গড়ে তিনি করেছিলেন ২৩৭ রান। কাজেই, টি-টুয়েন্টিতে টাইগারদের ফিনিশিংয়ের দায়িত্বটা সাব্বিরের সঙ্গে আরিফুলকেও দেয়া হতে পারে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন