শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ০১:৫৮:২৪ পিএম

লিড বাড়াচ্ছে লঙ্কানরা

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:১১:৫৩ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে ব্যাট হাতে পুরোপুরি বিধ্বস্ত টিম বাংলাদেশ। লঙ্কানদের ২২২ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১১০ রানেই অলআউট টাইগাররা। দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ১১২ রানের লিড নিয়ে মাঠে নামে। যা এরই মধ্যে ২০০ ছাড়িয়েছে। লিড বাড়াচ্ছে লঙ্কানরা।

এ রিপোর্ট লেখা অবধি শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৯৩। ব্যাট করছেন দিনেশ চান্দিমাল (৬) ও রোশেন সিলভা (১) রানে।

দ্বিতীয় ইনিংসে দিনের শুরুতেই কুশল মেন্ডিসকে বিদায় করেন রাজ্জাক। ২১ বলে ৭ রান করে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন লঙ্কান এই ওপেনার। এরপর ধনাঞ্জয়া ডি সিলভাকে বোল্ড করে বিদায় করেন তাইজুল। ২৪ বলে ২৮ রান করে বিদায় নেন তিনি। পরে গুনাথিলাকাকে ১৭ রানে এলবিডব্লিউ করে বিদায় জানান মুস্তাফিজ। টাইগারদের হয়ে শেষ উইকেটটি পান মিরাজ। ১০৫ বলে ৩২ রান করা করুনারত্নে ইমরুল কায়েসের তালুবন্দি হন।

এর আগে, দ্বিতীয় দিনের শুরুতে ব্যাট হাতে পুরোপুরি বিধ্বস্ত হয় টাইগাররা। ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। চার উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে প্রথম সেশনও পার করতে পারেনি মাহমুদউল্লাহর দল। শুরুতেই ম্যাচের ২৭তম ওভারে সুরাঙ্গা লাকমলের বল লিটনের (২৫) ব্যাটে লেগে স্ট্যাম্পে আঘাত হানে। আউট হয়ে যান লিটন দাস।

একই ওভারে মাহমুদউল্লাহ রিয়াদ (১৭) ও সাব্বির রহমানকে (০) ফিরিয়ে জোড়া আঘাত হানেন টেস্ট অভিষিক্ত আকিলা ধনাঞ্জয়া। তার তৃতীয় শিকারে পরিণত হন আব্দুর রাজ্জাক (১)। পরে রান আউট হন তাইজুল আর পেরেরার বলে এলবিডব্লিউ হন মুস্তাফিজ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন