রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৪৯:৫৯ এএম

আলিম দারের মহৎ উদ্যোগ; পাশে পেলেন কোহলিকে

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:২৭:৪২ পিএম

আলিম দার নামটি বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কানে যে বিষ ঢেলে দেয়। ক্রিকেট মাছে বাংলাদেশের বিপক্ষে একাধিক বিতর্কিত সিদ্ধান্ত দেওয়া এই পাকিস্তানি আম্পায়ারকে যেন দেখতেই পারে না এদেশের ক্রিকেটপ্রেমীরা। এই আলিম দারেরও রয়েছে অন্য এক রূপ। যা দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই। পাকিস্তানের বিতর্কিত এই আম্পায়ার পেশাগত কাজের পাশাপাশি প্রতিবন্ধীদের জন্যও কাজ করে যাচ্ছেন।

আলিম দারের গোপন এই মিশনের তথ্য সম্প্রতি মিডিয়া এসেছে। সেটা আবার ভারত অধিনায়ক বিরাট কোহলির সৌজন্যে। শ্রবণশক্তিহীন শিশুদের জন্য একটি বিশেষায়িত স্কুল খোলার মিশনে নেমেছেন তিনি। এই স্কুল তৈরির অর্থ সংগ্রহের জন্য সম্প্রতি একটি রেস্তরাঁ খুলেছেন আলিম দারা। এখান থেকে প্রাপ্ত সকল অর্থই ব্যয় হবে প্রতিবন্ধীদের জন্য স্কুল তৈরিতে।

অন্যদিকে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফররত ভারত অধিনায়ক বিরাট কোহলি খবর পেয়েছেন এই রেস্তরাঁ চালুর। তিনি মাঝেমধ্যেই পাকিস্তানি ক্রিকেটারদের বিভিন্ন সামাজিক কাজের ক্ষেত্রে সহায়তা করেন। যেমন শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের তিনি নিয়মিত ডোনার। এবার আলিম দারের এই মহৎ উদ্যোগের জন্য এক ভিডিও বার্তার মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন কোহলি।

মজার বিষয় হল, এই আলিম দারের ওপর ক্ষেপে আছে ভারতীয় দলও। কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের জয়ের জন্য ২ রান বাকি থাকা অবস্থায় মধ্যাহ্নভোজের বিরতি ঘোষণা করেছিলেন দুই আম্পায়ার আলিম দার এবং আদ্রিয়ান হোল্টস্টক। এতে বেজায় চটে গিয়েছিল ভারতীয় দল। তবে কোহলি বুঝিয়ে দিলেন, মাঠের ঘটনা মাঠে ফেলে আসাই ভালো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন