রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৬:৪৪:২৫ এএম

জাতীয় দল রসাতলে যাক, প্রিমিয়ার লীগ ঠিক থাক!

খেলাধুলা | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:০৬:৪৭ পিএম

জাতীয় দল রসাতলে যাক, প্রিমিয়ার লীগ ঠিক থাক! ঘরোয়া লীগের ব্যস্থতার কথা মাথায় রেখে ঢাকা টেস্টের স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম রাব্বি এবং নাইম ইসলামকে ছেড়ে দিয়েছে বিসিবি। ঢাকা টেস্টের প্রথম দিনই তাদেরকে চলমান প্রিমিয়ার লীগে অংশ নেয়ার ছাড়পত্র দেয়া হয় বোর্ড থেকে।

এই তিনজনকে ছেড়ে দিলেও দ্বাদশ ক্রিকেটার হিসেবে তানবীর হায়দারকে রেখে দেয়া হয়েছে। যিনি চলমান ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ফিল্ডিংয়েও নেমেছিলেন। জাতীয় দলের স্কোয়াড থেকে বের হয়ে আবাহনীর জার্সিতে খেলছেন মোসাদ্দেক।

আর বাকি দুই ক্রিকেটার রাব্বি এবং নাইমও নিজ নিজ ক্লাবকে প্রতিনিধিত্ব করছেন। এদিকে এই তিন জনের পরিবর্তে অনূর্ধ্ব-১৯ দলের আমিনুল ইসলাম ও শাকিল হোসেনকে রাখা হয়েছে সাইড বেঞ্চে।

যাদের মূল কাজ একাদশে থাকা ক্রিকেটারদের পানি কিংবা ক্লোজ-ইন ফিল্ডারদের কাছে সরঞ্জামাদি পৌঁছে দেওয়া। জাতীয় দলের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মোসাদ্দেক-রাব্বিদের ছেড়ে দেয়ার ব্যাপারে কথা বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আলাপকালে তিনি জানিয়েছেন, একাদশের বাইরে থাকা ক্রিকেটাররা প্রিমিয়ার লীগে খেলে নিজেদের ঝালাই করে নেক সেজন্যই তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। তিনি বলেন, ‘এটা অনেক দলই করে। ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততা থাকায় তানভীরকে রেখে বাকি তিনজনকে ছেড়ে দেওয়া আছে। যেহেতু একাদশের সবার ফিল্ডিং করা বাধ্যতামূলক, টসের পর বাকি চারজনেরই থাকার খুব একটা দরকার পড়ে না। তবে যারা ডাগআউটে আছে, জরুরি প্রয়োজনে তারা ফিল্ডিংও করতে পারবে।’

অন্যদিকে চট্টগ্রাম টেস্টের পর দল থেকে বাদ পড়ে আরেক স্পিনার সানজামুল ইসলামও ঢাকায় ফিরে সরাসরি চলে গিয়েছেন ডিপিএলে নিজ ক্লাবের হয়ে খেলতে। তার মত রুবেল হোসেনও বর্তমানে প্রিমিয়ার লীগ খেলতে ব্যস্ত আছেন।

ঢাকা টেস্টে বাংলাদেশ দল:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তানবীর হায়দার, সাব্বির রহমান, আব্দুর রাজ্জাক।
(পাঠক কলাম বিভাগে প্রকাশিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়)

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন