রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ ০৬:০৭:১৪ এএম

কারাগারে প্রথম রাতে যে খাবার পেলেন খালেদা

আইন আদালত | শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:১৮:৪০ পিএম

নাজিমউদ্দিন রোডে কারান্তরিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার বাসার খাবার পৌঁছাতে পারেনি তার পরিবারের সদস্যরা। তাই তাকে এবারের বন্দিজীবনের প্রথম রাতটি কারা কর্তৃপক্ষের দেয়া খাবার খেয়েই কাটাতে হচ্ছে।

জানতে চাইলে ডিআইজি প্রিজন তৌহিদুর রহমান বলেন, কারাবিধি অনুযায়ী সব সুযোগ-সুবিধা পাচ্ছেন খালেদা জিয়া। রাত ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে তাকে খাবার সরবরাহ হয়েছে। তবে কী খাবার দেয়া হয়েছে তা তিনি সুনির্দিষ্ট করে বলেননি।

কারা সংশ্লিষ্ট অপর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাধারণ কয়েদীদের সন্ধ্যার আগেই কারাগারের খাবার সরবরাহ করা হয়। তবে ডিভিশন পাওয়া বন্দিদের ক্ষেত্রে কিছুটা দেরি হয়।

এর আগে খালেদা জিয়ার আইনজীবী সানা উল্লা মিয়া এবং তার এক ব্যক্তিগত কর্মকর্তা জানান, বাসা থেকে খাবার সরবরাহের বিষয়ে কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ চলছে। তারা আশা করছেন, শুক্রবার থেকেই সকল আনুষ্ঠানিকতা শেষ করে খালেদা জিয়াকে বাসার খাবার সরবরাহ করতে পারবেন। এদিকে রাত সাড়ে ১০টার দিকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন একজন কারাচিকিৎসক।

এর আগে বৃহস্পতিবার পুরানো ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

এছাড়া মামলার অপর আসামি বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ বাকী আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তাদেরকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রায় ঘোষণার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে। যে ভবনটিতে খালেদা জিয়াকে রাখা হচ্ছে সেটি আসামিদের শিশু সন্তানদের জন্য একসময় কিডস ডে-কেয়ার সেন্টার হিসেবে ব্যবহৃত হতো। ওই ভবনের নিচতলার দুটি কক্ষে থাকার ব্যবস্থা হয়েছে তার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন