রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৩৯:২৯ এএম

আমাদের প্রিয় নেত্রী কেমন আছেন : রিজভী

জাতীয় | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:৫৬:০৩ এএম

কারাগারে খালেদা জিয়ার অবস্থান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। দলের নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

রিজভী বলেন, গণমাধ্যমে খবর এসেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। আমরা আমাদের চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে উদ্বিগ্ন। আপনাদের মাধ্যমে শুধু জানতে চাই, আমাদের চেয়ারপারসন কেমন আছেন? আমাদের প্রিয় নেত্রী কেমন আছেন?

তিনি বলেন, আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি তাকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। কারাগারের ভেতরে কী ঘটছে, কী অবস্থা- আমরা কিছুই জানতে পারছি না।

সরকারের উদ্দেশে বিএনপির মুখপাত্র বলেন, সাধারণ কয়েদির মতো রাখা হচ্ছে এ কথা কেন সংবাদপত্রে আসছে? তিনবারের প্রধানমন্ত্রী, এদেশের বৃহত্তম রাজনৈতিক দলের নেতা তিনি। সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনাদের রুচির এতটা নিম্নগামীতা কেন?

এ সময় দলের সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, সহ-শ্রম সম্পাদক ফিরোজ মামুন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাস সহসভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা উপস্থিত ছিলেন।

রিজভী বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্টে কথিত দুর্নীতি মামলায় দেশের প্রধান বিরোধীদলীয় নেত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন সরকারের বিশেষ একটি আদালত।

মন্ত্রীদের বক্তব্যের রায় হুবহু মিলে গেলে দাবী করে তিনি বলেন, এ মামলায় খালেদা জিয়ার জেল হবে, তাকে কারাগারে যেতে হবেই এমন কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা বিগত ২ বছর ধরেই বলে আসছেন। বৃহস্পতিবার রায় ঘোষণার পরও দেখা গেছে, সরকারের মন্ত্রীদের দেয়া বক্তব্যের সঙ্গে বিচারক ড. আখতারুজ্জামানের আদালতের রায়ের হুবহু মিল রয়েছে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজানো মামলায় সাজা দেয়ার ঘটনায় নিন্দার ঝড় বইছে। জাতিসংঘ, হিউম্যান রাইটস ওয়াচসহ বিভিন্ন সংগঠন উদ্বেগ প্রকাশ করেছে। বিভিন্ন রাজনৈতিক দলসহ দেশের সাধারণ মানুষ এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, সরকার প্রধান সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে আদালতসহ সমস্ত রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় দিয়েছেন। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অবিসংবাদিত নেত্রী খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছেন প্রধানমন্ত্রী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন