শনিবার, ২৬ মে ২০১৮ ১২:৫৩:৪৮ এএম

বাংলাদেশের লক্ষ্য ৩৩৯ রান

খেলাধুলা | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:০৮:৪৩ পিএম

ঢাকা টেস্ট জিততে অসম্ভবকে সম্ভব করতে হবে টাইগারদের। করতে হবে ৩৩৯ রান। আজ সকালে ঘন্টা খানেক এর মধ্যে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ২২৬ রানে অলআউট হলে বাংলাদেশের সামনে এই বিশাল টার্গেট দাঁড়ায়। প্রথম ইনিংসে তারা করেছিল ২২২। আর বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১১০ রানে। এতে এই টেস্টে জয়ের জন্য ৩৩৯ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ৩১২ রানে এগিয়ে থাকা শ্রীলংকার অপরাজিত দুই ব্যাটসম্যান রোশেন সিলভা ও সুরঙ্গা লাকমল শনিবার সকালে ফের ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহে আরও ২৬ রান যোগ করেন।

দলীয় ২২৬ রানে সুরঙ্গা লাকমলকে বোল্ড করে জুটি ভাঙেন তাইজুল। লাকমল করেন ২১ রান। পরেই বলেই নতুন ব্যাটসম্যান রঙ্গনা হেরাথকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠিয়ে লংকান ইনিংস গুটিয়ে দেন তাইজুল। আগের দিন অর্ধশতক তুলে নেওয়া রোশেন সিলভা শেষ পর্যন্ত ৭০ রানে অপরাজিত থাকেন।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৪টি, মোস্তাফিজুর রহমান ৩টি, মেহেদি হাসান মিরাজ ২টি ও আব্দুর রাজ্জাক একটি উইকেট নেন।

বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নেমে সবক'টি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ২২২ রানের সংগ্রহ দাঁড় করায় শ্রীলংকা।

প্রথম ইনিংসে সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন কুশল মেন্ডিস। এছাড়া রোশেন সিলভা ৫৬ ও দিলরুয়ান পেরেরা ৩১ রান করেন।

বাংলাদেশের পক্ষে প্রথম ইনিংসে আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম ৪টি করে এবং মুস্তাফিজুর রহমান ২টি উইকেট নেন। প্রথম ইনিংসে শ্রীলংকার করা ২২২ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের চরম ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

স্বাগতিকদের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩৮* রান করেন মেহেদি হাসান মিরাজ। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস করেন ২৫ রান। শ্রীলংকার পক্ষে সুরঙ্গা লাকমল ও আকিলা ধনঞ্জয়া তিনটি করে এবং দিলরুয়ান পেরেরা দুটি উইকেট নেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন