রবিবার, ২২ জুলাই ২০১৮ ১০:২৯:০১ পিএম

ব্যাটিং ব্যর্থতায় চরম বিপর্যয়ে বাংলাদেশ

খেলাধুলা | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ০১:২২:৫৯ পিএম

প্রথম ইনিংসের ন্যায় দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। মুমিনুল-লিটনের পর পরই সাজঘরে ফিরে গেছেন মাহমুদউল্লাহ্ ও সাব্বির। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২১.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান। জয়ের জন্য টাইগারদের দরকার আরো ১৩৭ রান। ক্রিজে আছেন মেহেদী মিরাজ ০ ও ।

চতুর্থ ইনিংসে বাংলাদেশ কখনও তিনশোর বেশি রানের লক্ষ্য তাড়া করে জিততে পারেনি। ২০০৯ সালে সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল টাইগাররা। আর ঘরের লক্ষ্য তাড়া করে জিতেছে একবারই। ২০১৪ সালে মিরপুরেই জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রানের লক্ষ্য তাড়ায় জিতেছিল ৩ উইকেটে। তবে শ্রীলঙ্কা বিপক্ষে নতুন ইতিহাস গড়তে বাংলাদেশকে করতে হবে ৩৩৯ রান।

এর আগে ৮ উইকেট হারিয়ে ২০০ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিন ব্যাট করতে নেমে লাকমলকে সঙ্গে নিয়েই প্রায় এক ঘণ্টা (৫১ মিনিট) ব্যাট করেন রোশেন সিলভা। মিরাজ-মোস্তাফিজদের দেখে শুনে খেলে দুইজনে মিলে নবম উইকেটে গড়েন ৪৮ রানের জুটি।

এরপর বোলিংয়ে এসে ২১ রান করা লাকমলকে বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। পরের বলেই হেরাথকে এলবিডব্লিউ করেন এই স্পিনার। এতেই শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ২২৬ রানে। রোশেন সিলভা ৭০ রানে অপরাজিত থাকেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন