শনিবার, ২১ এপ্রিল ২০১৮ ০৫:২১:০১ পিএম

‘খালেদাকে নির্জন কারাবাসে রাখা হয়েছে, ডিভিশন দেয়নি, এটি অন্যায়’

জাতীয় | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৬:৫৫:৪৫ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি, সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। শনিবার বিকালে নাজিমউদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নির্জন কারাবাসে রাখা হয়েছে, ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব। রায়ের সত্যায়িত কপি পেলে আগামী সোমবার অথবা মঙ্গলবার জামিনের জন্য আপিল করা হবে।

সাংবাদিকদের ব্রিফকালে খালেদা জিয়ার সার্বিক অবস্থার ব্যাপারে মওদুদ আহমদ বলেন, ‘ম্যাডাম স্বাভাবিক আছেন, ভালো আছেন তবে তার শরীরের অবস্থা ভালো না।’

খালেদা জিয়ার ডিভিশন পাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘জেলকোড অনুযায়ী তিনি ডিভিশন পান। তিনি যেহেতু তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং সিনিয়র নাগরিক তাই তার এ সুবিধা পাওয়া উচিত।’

এর আগে বিকালে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের নেতৃত্বে আইনজীবীদের একটি দল কারা ফটকে পৌঁছান। মওদুদের সঙ্গে থাকা অন্য আইনজীবীরা হলেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

তারা কারা ফটকে গিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। আইনজীবীরা কারা ফটকের সামনে চেকপোস্টে থাকা পুলিশ সদস্যদের কাছে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার আবেদনপত্রটি জমা দেন। এর কিছুক্ষণ পর কারা কর্মকর্তা তাদের ভেতরে যাওয়ার অনুমতি দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন