সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১০:২২:০৫ পিএম

তড়িগড়ি করে জাবিতে পার্কিং স্পট তৈরি

নুর হাসান নাঈম | শিক্ষাঙ্গন | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:২৭:৪১ পিএম

অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পার্কিং স্পট তৈরি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের প্রচেষ্টায় তড়িঘড়ি করে কেন্দ্রীয় মসজিদের পশ্চিম পাশে পার্কিং স্পট তৈরি করা হয়েছে। এখন থেকে প্রধান ফটক দিয়ে ‘প্রবেশ ফি’ পরিশোধ করে ভেতরে প্রবেশ করে বহিরাগতদেরকে নির্দিষ্ট পার্কিং স্পটে গাড়ি রাখতে হচ্ছে। গত শুক্রবার থেকে পার্কিং স্পটে গাড়ি রাখার কার্যক্রম শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ‘প্রবেশ ফি’ দিয়ে গাড়ি নিয়ে প্রবেশ করে নির্দিষ্ট স্থানে পার্কিং করছেন বহিরাগত দর্শনার্থীরা। এ ক্ষেত্রে তাদেরকে সহযোগিতা করতে নিয়োজিত রয়েছে আনসার বাহিনীর সদস্যরা। এতে প্রধান ফটক দিয়ে প্রবেশ করে বহিরাগত প্রতিটি গাড়ি পার্কিং স্পটে পার্কিং করতে হচ্ছে। এছাড়া গেট দিয়ে বহিরাগত যেকোন যান প্রবেশেও বেশ কড়াকড়ি রয়েছে । তবে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট দিয়ে প্রবেশ ফি আদায় করা হলেও সেখানে কোন পার্কিং স্পট না থাকায় অনেকে গাড়ি যত্রতত্র পার্কিং করছেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তারা তড়িঘড়ি প্রচেষ্টায় পার্কিং স্পট তৈরি করতে সক্ষম হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন বিগত এক বছরে পার্কিং স্পট তৈরি করতে পারেনি। বিগত এক বছর ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রধান ফটক ও জয় বাংলা গেট থেকে রশিদের মাধ্যমে ‘প্রবেশ ফি’র নামে পার্কিং ফি আদায় করেছে।

অবশেষে শুক্রবার থেকে পার্কিং স্পটে গাড়ি রাখার কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে স্বস্তি ফিরেছে শিক্ষক-শিক্ষার্থীদের। পার্কিং স্পট তৈরি করায় স্বস্তি প্রকাশ করেছে অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তারা প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন।

নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আবু সৈয়দ বলেন, বৃহস্পতিবার অফিস টাইমে রেজিস্ট্রার স্যার আমাদেরকে ডেকে পার্কিং স্পট তৈরির কথা বললেন। আমরা ওইদিনই পার্কিং স্পট তৈরি করে দিয়েছি। এটা করতে খুব বেশি সময় লাগেনি। নিয়ম অনুযায়ী এটা এস্টেট অফিসের করার কথা। তারা তৈরি করে দেবে, আর আমরা লোক দিয়ে কাজ করাবো। তবে এই পার্কিং স্পটটা খুবই নরমাল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন