শনিবার, ১৮ আগস্ট ২০১৮ ০৮:০৩:৪৫ পিএম

এক দীর্ঘশ্বাসের নাম সাকিব আল হাসান

খেলাধুলা | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৫২:৩৩ পিএম

এক দীর্ঘশ্বাসের নাম সাকিব আল হাসান! অবশেষে সাকিব আল হাসান বিহীন টেস্ট সিরিজ ০-১ ব্যবধানে হারলো টাইগাররা। চট্টগ্রাম টেস্টের কথা বাদ যাক, মিরপুরের এমন টার্নিং উইকেট পেলে সাকিব কি করতেন সেটা সম্পর্কে ভালো জানেন লঙ্কান ক্রিকেটাররাও।

আর ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ তো তাকে মিস করবেনই। "আমার মনে হয় ওর ব্যাটিং বা বোলিং দুটোই মিস করেছি। আমরা সবাই জানি ওর সামর্থ্য। বিশেষ করে ওর বোলিং এই উইকেটে আরও ভয়ঙ্কর হতো। কারণ ওর কন্ট্রোল আরও ভালো।

"ও ব্যাটসম্যানদের আরও রিড করতে পারে। খুব তাড়াতাড়ি ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে। আর সবাই জানে, ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। সেদিক দিয়ে ওকে অনেক মিস করেছি।"

এদিকে চট্টগ্রাম টেস্টে ব্যাটিং উইকেট বানালেও মিরপুর টেস্টে টার্নিং উইকেট বানিয়েছে বাংলাদেশ। টেস্ট শুরু হওয়ার পরে জানা যায়, দলের প্রত্যাশিতই ছিল এমন উইকেট।

এর অবশ্য বেশকিছু কারণও আছে। মূলত স্পিন আক্রমনে বাংলাদেশ দলের শক্তি এবং চট্টগ্রাম টেস্টে দলের ব্যাটসম্যানদের রান পাওয়ার কারণেই এমন টার্নিং উইকেটে ঝুঁকি নিয়েছিল বাংলাদেশ। মিরপুর টেস্ট শেষে মাহমুদুল্লাহ এই প্রসঙ্গে জানান,

"চিটাগং থেকে যে আত্মবিশ্বাস থেকে এসেছিলাম, ব্যাটসম্যানদের ওপর ভরসা করে। সেজন্যই আমরা এই উইকেট বানিয়েছি। আমাদের স্পিন অ্যাটাকও ভালো ছিল। এজন্যই এমন উইকেটে খেলা।"

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন