বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৩:০৪:৩৭ এএম

‘আমি শিক্ষামন্ত্রীর ভায়রা, অভিযোগ করে লাভ হবে না’

শিক্ষাঙ্গন | শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:২৭:০৮ পিএম

দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং শিক্ষকদের সঙ্গে অসদাচারণের অভিযোগে রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. আব্দুল লতিফ মিয়ার অপসারণ দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন কলেজের শিক্ষকরা।

শনিবার সকালে কাজে যোগ না দিয়ে অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় কারমাইকেল কলেজ শিক্ষক পরিষদ।

এর আগে সকালে শিক্ষকরা কলেজের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন।

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আখতারুজ্জামান চৌধুরী অভিযোগ করে বলেন, অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়ার সীমাহীন দুর্নীতি আর ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদ করায় শিক্ষকদের সঙ্গে চরম অশোভন আচরণ করেন তিনি। কথায় কথায় শিক্ষকদের গালাগাল এমনকি বদলি করারও হুমকি দেন। এ অবস্থায় তাকে অপসারণ না করা পর্যন্ত শিক্ষকরা কর্মবিরতি অব্যাহত রাখবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, অধ্যক্ষ আব্দুল লতিফ নিজেকে শিক্ষামন্ত্রীর আপন ভায়রা পরিচয় দিয়ে বলেন- ‘আমি শিক্ষামন্ত্রীর ভায়রা, আমার বিরুদ্ধে অভিযোগ করে কোনো লাভ হবে না।’

অন্যদিকে শিক্ষকদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন। তারাও ঘোষণা দিয়েছেন- অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখার।

এ ব্যাাপারে জানতে অধ্যক্ষ অধ্যাপক আব্দুল লতিফ মিয়ার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষকরা প্রথম শ্রেণির কর্মকর্তা। কোনো সরকারি কর্মকর্তা কর্মবিরতি পালন করতে পারেন না। একথা বলেই তিনি ব্যস্ত থাকার কথা জানিয়ে ফোনের লাইন কেটে দেন। পরে তার সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করেও আর কথা বলা সম্ভব হয়নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন