সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১১:১৯:১৮ পিএম

ভারত থেকে সরিয়ে নেয়া হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর

খেলাধুলা | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:৪৬:৫৮ এএম

২০২১ সালের ‘মিনি বিশ্বকাপ’ অর্থাৎ চ্যাম্পিয়ন্স ট্রফি ভারত থেকে সরিয়ে নেয়া হতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম এ টুর্নামেন্টের পরবর্তী আসর ২০২১ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ভারত সরকারের নতুন ট্যাক্স আইনে কর ছাড় না পাওয়ায় টুর্নামেন্টটির জন্য ভেন্যু হিসেবে আইসিসিকে বেছে নিতে পারে অন্য কোন দেশকে।

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত হয়েছিল টি-২০ বিশ্বকাপ কিন্তু সেই আসরেও ভারত সরকারের কাছে কর ছাড় আদায় করতে পারেনি বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডটি। গতকাল দুবাইয়ে অনুষ্ঠিত একটি মিটিং-এ আইসিসির বোর্ড মেম্বাররা চাম্পিয়ন্স ট্রফির জন্য ভারত বাদ দিয়ে বিকল্প একটি ভেন্যু খোঁজার কথা বলেছেন।

তবে এখনও সমস্ত আশা ছেড়ে দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। কর ছাড়ের ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) ভারত সরকারের সঙ্গে আলোচনায় বসার জন্য সময় দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি।

আইসিসির একটি প্রেস রিলিজে বলা হয়েছে, ‘বিসিসিআই বিষয়টি নিয়ে ভারত সরকারের সঙ্গে আলোচনায় বসুক। কিন্তু আমাদের ম্যানেজমেন্ট কমিটি ভারত ছাড়াও অন্য কোথায় কোথায় এই টুর্নামেন্ট খেলা যেতে পারে সে বিষয়ে খোঁজ শুরু করবে।’

অবশ্য বিষয়টি নিয়ে এখনো অটল রয়েছে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। এ বিষয়ে বিসিসিআই-এর একজন কর্মকর্তা জানান, ‘ভারত সরকারের উপর চাপ সৃষ্টি করার জন্য এটি আইসিসির পক্ষ থেকে নেওয়া একটি পদক্ষেপ মাত্র।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন