রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪৪:১৮ পিএম

ভিভ রিচার্ডের মত নির্দয় নৃশংস বিরাট কোহলি!

খেলাধুলা | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:৫৪:২২ এএম

ক্যারিবিয়ান কিংবদন্তি স্যার ভিভিয়ান রিচার্ড। বোলারদের ওপর এমন নির্দয় নির্যাতন চালাতেন যে অনেক বোলারই মনে মনে প্রার্থনা করতেন অন্তত ভিভের মুখোমুখি যেন না হতে হয়। একটা সময় গোটা ক্রিকেট বিশ্ব শাসন করে নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তির পর্যায়ে। বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিও বোলারদের ত্রাস। তাই বলে ভিভের সঙ্গে তুলনা?

না, এই তুলনা ভারতের কোনো সাবেক ক্রিকেটার কিংবা বিশেষজ্ঞ করেননি। কোহলিকে ভিভের সঙ্গে তুলনা করেছেন সাবেক ক্যারিবীয় অধিনায়ক আলভিন কালীচরণ। তিনি বলেছেন, কোহলি ২২ গজে ভিভ রিচার্ডের মতই নৃশংস। ভারতে এর আগে কেবল কপিল দেবকেই এমন ভয়ডরহীন ভাবে অধিনায়কত্ব করতে দেখেছেন তিনি। ৫ বোলার আর ৫ ব্যাটসম্যান নিয়ে টেস্ট খেলার যে সাহস কোহলি ওয়ান্ডারার্সে দেখিয়েছেন, তারও প্রশংসাও শোনা গেছে কালীচরণের মুখে।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'কোহলি আর সবার মত নয়। নিজের সিদ্ধান্ত নিয়ে বরাবরই আত্মবিশ্বাসী সে। ঠিক ভিভের মত। খুব পরিশ্রমী এবং আগ্রাসী। অধিনায়ক হিসেবে কোহলি সফল। ব্যাটিংয়ে অনবদ্য। প্রচণ্ড রানের ক্ষুধা আছে ওর। সেইসঙ্গে আছে বিস্ময়কর ধারাবাহিকতা। আর কী চাই?'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন