সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০৩:৫৯:৫২ পিএম

বেগম জিয়ার সাজার প্রতিবাদে রাবি শিক্ষকদের মানববন্ধন

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:১১:৩২ পিএম

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রাখার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতাকর্মীরা। রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, বিনা নির্বাচনে আবার ক্ষমতায় আসার জন্যই বেগম জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে প্রহসনমূলকভাবে সাজা প্রদান করা হয়েছে। বেগম জিয়াকে যে সাজা দেয়া হয়েছে তা একটি মিথ্যা ও প্রতিহিংসামূলক রায়। প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটাতে এ রায় প্রদান করা হয়েছে। দেশের মন্ত্রীদের অনেকেই রায় সম্পর্কে আগে থেকে কথা বলতেন। এর অর্থ তারা আগে থেকেই এই রায়ের কথা জানতেন। বিচারক শুধু ঘোষণা করেছেন মাত্র। এই রায়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর ইচ্ছাকে বাস্তবায়ন করা হয়েছে।

বক্তারা আরও বলেন, আগের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় আসার জন্য এই সরকার পরিকল্পিতভাবে এ সাজা প্রদান করেছেন। এ রায়ের মাধ্যমে সাবেক দেশনেত্রীকে হেয় করা হয়েছে।

জাতীয়াবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, দলটির সাবেক সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফজলুল হক, অধ্যাপক আমজাদ হোসেন, সদস্য সচিব অধ্যাপক মো. শহীদুল্লাহ, অধ্যাপক শামসুল হক সরকার, অধ্যাপক হাসনাত আলী প্রমুখ। মানববন্ধনে সংগঠনটির প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন