বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ০৬:২৫:৩৩ পিএম

‘মা আমাদের একটু দেখেন’

জাতীয় | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৪৩:২৫ পিএম

মা আমাদের দিকে একটু তাকান। আমরা কতদিন ধরে অনশন করছি। আমরা তো বড় কোনো দাবি করিনি। লাখ লাখ মানুষ রাজস্বকরনে চাকরি করছে। আমরা কেন পাবো না।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে রাজস্বকরণের দাবিতে অনশনে বসা স্বাস্থ্যকর্মী জান্নাত কান্নাজড়িত কন্ঠে এভাবেই প্রধানমন্ত্রীককে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

এসময় জান্নাত বলেন, আমরা প্রকল্পের অধীনে কাজ করি। তারপরও প্রতিদিন ৪০/৩০ জনকে সেবা প্রদান করি। খুব যত্নের সাথেই আমরা আমাদের দায়িত্ব পালন করি। তবে আমরা কোনো সুযোগ-সুবিধা পাইনা।

তিনি বলেন, আমরা জানি মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী ইচ্ছে করলে আমাদের সমস্যা সমাধান করতে পারবেন। যতদিন দাবি আদায় না হবে, ততোদিন স্বাস্থ্যসেবা বন্ধ করে অনশনে থাকবেন বলেও জানান তিনি।

সিএইচসিপির নেতারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের অনশন চলবে। সারাদেশে বর্তমানে ১৩ হাজার ৪৪২টি ক্লিনিক চালু রয়েছে। তারা সপ্তাহে ছয় দিন প্রতিটি ক্লিনিকে প্রতিদিন ৩০ থেকে ৪০ জন মানুষকে স্বাস্থ্যসেবা দেন। তারপরও তাদের চাকরি রাজস্ব খাতে নেওয়া হচ্ছে না। ফলে তারা অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন। তারা অভিযোগ করেন, সরকার বারবার মৌখিক আশ্বাস দিচ্ছে, কিন্তু দাবি মানছে না। তাই আমরণ অনশন কর্মসূচিতে গেছেন তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন