শনিবার, ১৮ আগস্ট ২০১৮ ০৮:২৫:২১ এএম

‘জেলখানা আরাম-আয়েশের জায়গা না’

রাজনীতি | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৫৪:৩১ পিএম

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে কোনে ধরনের অসম্মান করা হচ্ছে না। তিনি সাবেক প্রধানমন্ত্রী হিসেবে সব সুযোগ-সুবিধা পাবেন। তবে জেলখানা আরাম-আয়েশের জায়গা না, জেল তো জেলই।

রোববার (১১ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধাই পাবেন। জেলকোডে গৃহপরিচারিকা অথবা ব্যক্তিগত সহকারী রাখার কোনো বিধান নেই। ওয়ান-ইলেভেনের সময় আমাদের নেত্রীও জেলে ছিলেন। উনিও গৃহপরিচারিকা রাখেননি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও জেলে ছিলেন। তিনিও এ সুবিধা পাননি। এসি জেলকোডে নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডিভিশন দেওয়া না হলেও অল্প সময়ের মধ্যেই বিএনপির চেয়ারপারসন ডিভিশন পাবেন। তবে যেখানে তাকে রাখা হয়েছে, সেটি তার থাকার উপযোগী করেই তৈরি।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডদিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত। এই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমাকে ১০ বছরের সাজা দেওয়া হয়। মামলার অপর চার আসামিকেও ১০ বছরের কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আদালত বলেন, খালেদা জিয়ার বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনায় পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন