রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৪৩:১২ এএম

খালেদা জিয়া পেলেন ডিভিশন

আইন আদালত | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:২১:৪৭ পিএম

আদালতের নির্দেশ অনুযায়ী কারাগারে ডিভিশন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

এর আগে রোববার খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতের জারিকারক আনিসকে সঙ্গে নিয়ে কারা কর্তৃপক্ষর কাছে আদালতের এই আদেশ কারা কর্তৃপক্ষকে পৌঁছে দেন। এ সময় সানাউল্লার সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, জিয়া উদ্দিন জিয়া ও এম হেলাল উদ্দিন হেলাল।

কারা মহাপরিদর্শক বলেন, আদালতের নির্দেশে ডিভিশন পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন। আদালতের নির্দেশনা পাওয়ার পরপরই তা কার্যকর করা হয়েছে।

এর আগে রোববার ডিভিশন চেয়ে আদালতে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। এরপর শুনানি শেষে জেল কোড অনুসারে ডিভিশন দিতে নির্দেশ দিয়েছেন আদালত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালত। পরে নির্দেশের কপি আদালত থেকে জেলগেটে নিয়ে যান খালেদা জিয়ার আইনজীবীরা।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই মামলায় বিএনপি চেয়ারপারসনের ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত সামরিক শাসক জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত। রায়ের পর পরই খালেদা জিয়াকে আদালতের পাশে নাজিমউদ্দিন রোডের লালদালান খ্যাত ২২৮ বছরের পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে রাখা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন