রবিবার, ২২ জুলাই ২০১৮ ০১:২৪:০৪ এএম

কাউকে বাইরে রেখে নির্বাচন করার ভীত নয় সরকার : আইনমন্ত্রী

রাজনীতি | রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:৩৫:৫৩ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কাউকে বাইরে রেখে নির্বাচন করার মতো ভীত নয় সরকার। তবে কেউ যদি আইনী কারণে বাইরে থাকে তখন আমাদের কিছু করার নেই।

আজ রোববার রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে ‘২২তম জুডিসিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং কোর্স ফর দ্যা ডিস্ট্রিক্ট অ্যান্ড সেশন জাজেস’ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, দণ্ডপ্রাপ্তদের নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দুটি রায় আছে। এখন সেই রায়ের আলোকে সুপ্রিম কোর্ট ও নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া নির্বাচনে আসতে পারবেন কিনা।

আনিসুল হক বলেন, বাংলাদেশে সংবিধানে নির্বাচন করার একটা বিধান আছে। সেই অনুসারে কাউকে নির্বাচনের বাইরে রাখতে চাই না। সুপ্রিম কোর্টে এ সংক্রান্ত দুইটি রায় আছে। দুইটি রায় দুই রকম। তাই এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে সুপ্রিম কোর্ট আর নির্বাচন কমিশন। এখানে আমাদের কোনো ভূমিকা নাই।

আইনমন্ত্রী আরও বলেন, আইন আইনের মতো চলবে। এইসব ব্যাপারে কোনো হুমকি ধামকিতে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আইন অনুযায়ী খালেদা জিয়ার সাজা হয়েছে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। সকলেই আইনের চোখে সমান। তিনি বলেন, রায় নিয়ে সরকার কারো হুমকি ধামকিতে ভয় পায় না।

খালেদা জিয়ার সাজার পর পরবর্তী আইনী প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,এখন প্রক্রিয়াগুলো হচ্ছে তিনি আপিল করবেন, চাইলে জামিনের জন্য দরখাস্ত করবেন। স্বাধীন বিচার বিভাগ যদি মনে করে সেটার ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন। সে ব্যাপারে আমাদের কিছু করণীয় নেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন