বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ০৯:২৭:৫৩ পিএম

বাংলাদেশের টি-টোয়েন্টি দল কেমন হবে?

খেলাধুলা | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:১৯:৩৭ পিএম

টেস্ট সিরিজে ছিল স্পিনারদের আধিপত্য। বাংলাদেশ একাদশে পেসার রাখা হয়েছিল মাত্র একজন। কিন্তু টি-টোয়েন্টি সিরিজে ভিন্ন কৌঁশল অবলম্বন করতে চলেছে বাংলাদেশ। একাদশ সাজানো হতে পারে চার পেসার নিয়ে। বাংলাদেশের টি-টোয়েন্টি দল কেমন হবে?

জানা গেছে, স্পোর্টিং উইকেটে হতে পারে টি-টোয়েন্টি সিরিজ। এই বিষয়টি মাথায় রেখেই পরিকল্পনা গ্রহণ করছে টিম ম্যানেজমেন্ট। সেজন্য স্কোয়াডেও পেসারদের সংখ্যা বেশি রাখা হয়েছে। স্পেশাল স্পিনার হিসাবে রাখা হয়েছে শুধু মেহেদী হাসানকে।

ইনজুরির কারণে সাকিব আল হাসান এই সিরিজেও খেলতে পারবেন না। তার জায়গায় খেলানো হতে পারে স্পিন অলরাউন্ডার আফিফ হোসেনকে। এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন আফিফ। এই স্কোয়াডে মোট পাঁচজন নতুন খেলোয়াড় নতুন। তারা হলেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান, আবু জায়েদ রাহি ও মেহেদী হাসান।

পাঁচজনই যে একাদশে সুযোগ পাবেন বিষয়টি তেমন না। কিন্তু দুই-তিনজনের অভিষেক হলেও সেটি অবাক করার মতো কিছু হবে না। চার পেসার নিয়ে একাদশ সাজানো হলে একাদশে মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন থাকবেন এটা মোটামুটি নিশ্চিত। বাকি দুইজন বাছাই করা হবে রুবেল হোসেন, আবু জায়েদ রাহি ও আবু হায়দার রনির মধ্য থেকে।

আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিলেটে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আফিফ হোসেন, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন