শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ ০২:২৩:০১ পিএম

শেরপুরে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির সৌজন্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:৪০:৩৯ পিএম

শেরপুরে বিনামূল্যে শিক্ষা উপকরন বিতরন করল মানবাধিকার ও স্বেচ্ছাসেবী সংগঠন। সদর ইউনিয়নের ২ নং চরশেরপুরের যোগিনীমুরা মডেল স্কুল প্রাঙ্গণে মঙ্গলবার সকাল ১১ টায় সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি, নকলা অদম্য সহায়তা সংস্থা ও যোগিনীমুরা নামাপাড়া মডেল স্কুল এর যৌথ সহযোগীতায় এই কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

ইউরো বিডি নিউজ.কমের শেরপুর জেলা প্রতিনিধি-জাহিদুল খান সৌরভ ও দৈনিক আমার সময়ের শেরপুর জেলা প্রতিনিধি-নাঈম ইসলামের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আলমগীর আল-আমিন হারুন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবু সালেহ মোঃ নুরুল ইসলাম হিরো (সাবেক কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, শেরপুর) আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন ইমরান হাসান রাব্বি (জেলা প্রতিনিধি ডিবিসি নিউজ) শেরপুর, মোঃ শফিকুল ইসলাম (পরিচালক নকলা অদম্য সহায়তা সংস্থা) , বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম তারা , স্বপন আহম্মেদ (সদস্য নকলা অদম্য সহায়তা সংস্থা ), বিডি আইটি জোনের কর্নধার ইফতেখারুজ্জামান পাপ্পু সহ প্রমুখ।

সভাপতির স্বাগত বক্তব্যের পর বক্তব্য দিতে গিয়ে মুক্তিযোদ্ধা জনাব আবু সালেহ মোঃ নুরুল ইসলাম হিরো বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড, যে জাতি যত শিক্ষিত -সে জাতি তত উন্নত, বর্তমান সরকার শিক্ষার প্রতি বিশেষ নজর দিয়েছেন, তাই বিনামূল্য বই বিতরন সহ ছেলে-মেয়ে উভয়ই উপবৃত্তি পাচ্ছেন। বক্তব্যে শেষাংশে তিনি আরও বলেন, আজকে সুশিক্ষিত হয়ে এই সমাজ থেকে বাল্য বিবাহ সহ সকল অন্ধ কুসংস্কার দূর করতে হবে।

এরপর উপস্থিত সকল অতিথিদের মূল্যবান বক্তব্য শেষে যোগিনীমুরা নামাপাড়া মডেল স্কুলের ৩০জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে মোট ৫টি বিষয়ে এক সেট করে বই, একটি করে স্কুল ব্যাগ, পেন্সিল, রাবার, কাটার সহ বিভিন্ন শিক্ষা উপকরন তুলে দেওয়া হয়।

উল্লেখ্যে বিনামূল্যে শিক্ষা উপকরন বিতরনের সকল বিষয়ে আর্থিক ভাবে সহযোগীতা করেছে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি শেরপুর জেলা শাখা, নকলা অদম্য সহায়তা সংস্থা ও যোগিনীমুরা নামাপাড়া মডেল স্কুল এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল, শেরপুর টাইমস, শ্যামল বাংলা, ইউরো বিডি নিউজ.কম, বিডি আইটি জোন, ডিবি বার্তা২৪.কম।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন