মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:১৭:৪৯ পিএম

খালেদার মুক্তির দাবিতে রাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০৪:৫৮:৩৫ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম তাদের কর্মসূচি অব্যাহত রেখেছে। কর্মসূচির অংশ হিসাবে আজ মঙ্গলবার বেলা ১১টার সময় বিশ্ববিদ্যালয় সিনেট ভবন চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এর আগে তারা গত রবিবার (১১ ফেব্রুয়ারি) ও সোমবার (১২ ফেব্রুয়ারি) মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক কেবিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল ইসলামের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার অধ্যাপক বজলুর রহমান ও অধ্যাপক আনওয়ারুল ইসলাম, রাবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক আজহার আলী, বিএনপিপন্থী সাদা দলের আহŸায়ক অধ্যাপক এনামুল হক, অধ্যাপক জিএম শফি, অধ্যাপক হাসানাত আলী, অধ্যাপক আব্দুল হাই, জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রæপের আহŸায়ক অধ্যাপক সাইদুর রহমান পাননু প্রমুখ।

অবস্থানকালে বক্তারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের ন্যায় নির্বাচনে কারচুপি করে সরকার আবার ২০১৮ সালের নির্বাচনেও ক্ষমতায় আসতে চায়। খালেদাকে নির্বাচনের বাইরে রেখে ফাঁকা মাঠে গোল দিতে চায়। আওয়ামিলীগের যদি এতই জনপ্রিয়তা থাকে তাহলে খালেদাকে জেলে রেখেই নিরপেক্ষ ও সুষ্ঠু একটি নির্বাচন দিয়ে দেখুক জনগন কাকে সমর্থন করে।

তারা আরও বলেন, দেশে হাজার হাজার কোটি টাকা আত্মসাত হয় তার বিচার হয় না, তিনবারের প্রধানমন্ত্রীর টাকার এতই অভাব হয়নি যে দুই কোটি টাকা আত্মসাত করবেন। এটা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার বহিপ্রকাশ। আমরা রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এর তীব্র নিন্দা জানাই এবং আমাদের নেত্রীর নিশর্ত মুক্তির দাবী জানাই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন