রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৪৭:৩০ এএম

রাবির নবাব আ.লতিফ হলের সমাপনী অনুষ্ঠিত

মো: নুরুজ্জামান | শিক্ষাঙ্গন | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:৫২:২০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষের নবাব আব্দুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে লতিফ হল মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে হল প্রশাসন। অনুষ্ঠানে স্নাতকোত্তর সম্পন্নকারী হলের আবাসিক শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বিপুল কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফাইনান্স ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শহিদুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন হলের আবাসিক শিক্ষক ও ফোকলোর বিভাগের সহযোগি অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আব্দুস সোবহান বলেন, আজ তোমদের বিদায় । প্রত্যেক বিদায়েই ব্যথা থাকে। তারপরও আমি মনে করি তোমরা আজ আনন্দিত কেননা তোমাদের এতদিনের সাধনা আজ পূর্ণ করলে।

লেখাপড়া শেষে তোমরা এখন জীবনযুদ্ধে নেমে পড়বে কিন্তু তোমাদের প্রতি আশা রাখবো তোমরা আদর্শের বলে বলীয়ান থাকবে। তিনি আরও বলেন, মানুষের শ্রেষ্ঠত্ব অর্জন হয় তার কর্মের দ্বারা। আজ যুব সমাজ ধ্বংস হচ্ছে মাদকের কারণে। বিশ্ববিদ্যালয়ে এসে অনেক মেধাবী ছাত্র-ছাত্রী ঝরে যাচ্ছে।

তোমাদের প্রতি আমার আহ্বান থাকবে জ্ঞানের মাধ্যমে পরিপূর্ণ মানুষে পরিণত হবে। তোমাদের স্নাতকোত্তর যেন শুধুই সনদপত্রে সীমাবদ্ধ না রেখে সত্যিকারের বিদ্বান হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা সাম্প্রতিক সময়ে রাবির র‌্যাগিংয়ের বিষয়টি উল্লেখ করে বলেন, এবছর র‌্যাগিং নিয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থীদের নামে অনেক অভিযোগ এসেছে। যা বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করেছে। র‌্যাগিংয়ের নামে অমানসিক নির্যাতন এটা কি বিশ্ববিদ্যালয়ের কালচার! এটাই কি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর চরিত্র হওয়া উচিত! অনুষ্ঠান শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন