শনিবার, ২১ এপ্রিল ২০১৮ ০৫:২০:১৮ পিএম

মাহমুদুল্লাহর প্রথম টি-২০ মিশনে সম্ভাব্য একাদশ

খেলাধুলা | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:০৯:৫২ এএম

রকেট ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। তবে সিরিজ শেষে সেই রং থাকেনি। ফাইনালে শ্রীলংকার কাছে হেরে শিরোপা খোয়াতে হয় টাইগারদের। টেস্ট সিরিজেও সেই বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। লংকানদের কাছে হেরেছে ১-০ ব্যবধানে। এবার টি-টোয়েন্টির পালা।

শুরু হচ্ছে- দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। বৃহস্পতিবার বিকেলে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে প্রথম ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

লড়াইয়ে নামার আগে একাধিক ইনজুরি হানা দিয়েছে বাংলাদেশ শিবিরে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোটে পড়েন সাকিব আল হাসান। এখনো সেরে উঠেননি তিনি। সঙ্গত কারণে এ ম্যাচে খেলা হচ্ছে না টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়কের। ইনজুরিতে পড়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ম্যাচটিতে তাদের খেলা নিয়েও শঙ্কা রয়েছে!

অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকেই ফেভারিট মনে করছেন লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা। তবে বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না তারা।

তবে খেললেও খেলতে পারেন তামিম-মুশফিক! ড্যাশিং ওপেনার খেললে তার সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন সৌম্য সরকার। আর তিনি না খেললে সৌম্যর সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন মোহাম্মদ মিথুন। মুশফিক না খেললে উইকেটের পেছনেও দেখা যেতে পারে তাকে।

এ ম্যাচে অভিষেক হতে পারে নতুন মুখগুলোর দুই-তিনজনের। একাদশে দেখা যেতে পারে আরিফুল হক, আফিফ হোসেন ও মেহেদী হাসান বা নাজমুল হোসেন অপুকে। শ্রীলংকা দলেও অভিষেক হতে পারে দুয়েকজনের।

এর আগে চোখ বুলিয়ে নেয়া যাক, প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ একাদশ কেমন হতে পারে-

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : ১. তামিম ইকবাল/মোহাম্মদ মিথুন, ২. সৌম্য সরকার, ৩. আফিফ হোসেন ধ্রুব, ৪. মুশফিকুর রহিম, ৫. সাব্বির রহমান, ৬. মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ৭. আরিফুল হক, ৮. মোহাম্মদ সাইফুদ্দিন, ৯. মেহেদী হাসান/নাজমুল হোসেন অপু, ১০. রুবেল হোসেন ও ১১. মোস্তাফিজুর রহমান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন