শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ১২:১৮:৩৪ এএম

জাতীয় দলে আজ অভিষেক হচ্ছে যাদের

খেলাধুলা | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০১:৩৫:৫৩ পিএম

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিশাল ব্যবধানে হার। সেই হারের রেশ না কাটতেই টেস্টে সিরিজ হাতছাড়া। সাথে যুক্ত ইনজুরির অভিশাপ। অধিনায়ক সাকিব আল হাসান তো শুরুতেই ছিটকে গেলেন।

আর এবার তামিম-মুশফিক নিয়ে শঙ্কা। তাই দলের সিনিয়র সদস্যেদের পরিবর্তে দলে অভিষেক হতে যাচ্ছে নতুন তিন ক্রিকেটারের। এরা হলেন আরিফুল হক, আফিফ হোসেন এবং মেহেদি হাসান।

সাকিবের পরিবর্তে একাদশে বাঁহাতি স্পিনার কে থাকবেন এটা নিয়ে ছিলো নানা গুঞ্জন। কাল বাংলাদেশের অনুশীলনে সবার মধ্যে জেগে উঠেছে নানা রকম প্রশ্ন । আর দলের সেরা ব্যাটসম্যান তামিমের ইনজুরি নিয়েও নানা রকম প্রশ্ন।

তামিমের বাহুর মাসলে সমস্যা। আর মুশফিকুর রহিমের হাতের কব্জিতে ব্যথা। তাদের খেলা নিয়ে আছে সংশয়। তাই দুজনার বিকল্প হিসেবে মোহামম্মদ মিঠুনকে দলে নেয়া হয়েছে।

কিন্তু জানা গেছে, তামিমের বাহুর পেশির টান তত জটিল নয়। আজ খেলার আগে তার ইনজুরির বিষয় গুলো ভালো ভাবে দেখবে বিসিবি। তাতে করে আশা করা যায় যে তামিমের খেলার সম্ভাবনা আছে যথেষ্টই। সে তুলনায় মুশফিকুর রহিমের খেলার সম্ভাবনা কম।

কিন্তু শেষ পর্যন্ত যদি তামিম-মুশফিক মাঠে না নামতে পারেন তবে সেক্ষেত্রে একাদশে থাকবেন জাকির হাসান এবং মিথুন। তারপরও আজ খেলার আগে উইকেট দেখে সব চুড়ান্ত হবে। কিন্তু আজ অফস্পিনার দুই তরুণ মেহেদি হাসান ও আফিফ হোসেনের খেলার সম্ভাবনাই খুব বেশি। আর সাথে মিডল অর্ডার ব্যাটসম্যান আরিফুল হকের জাতীয় দলে অভিষেকও মোটামুটি নিশ্চিত ।

খেলা যেহেতু শেষ বিকেলের দিকে তাই এক সেশনে শিশির পড়ার সম্ভাবনাও অনেক বেশি। শিশিরের কথা ভেবে স্পিনারদের পাশাপাশি বাড়তি পেসার অন্তর্ভুক্তির চিন্তা। এই জন্য আজ স্পিনারদের সাথে থাকছেন তিন পেসার মোস্তাফিজ, রুবেল ও সাইফউদ্দীন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন