বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ০৮:৫৯:৪৭ পিএম

শুরু হচ্ছে তরুণ উদ্যোক্তার পণ্য মেলা

শুরু হচ্ছে তরুণ উদ্যোক্তার পণ্য মেলা | অর্থনীতি | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:০৩:০৬ পিএম

সাহসী তরুণ সৃজনশীল উদ্যোক্তা’ এই শ্লোগান নিয়ে শুরু হচ্ছে তিন দিনব্যাপি ‘তরুণ উদ্যোক্তার পণ্য মেলা ২০১৮’। মেলাটি উদ্বোধন করবেন বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস এন্ড হেল্পসেন্টার (বি‘ইয়া) এর প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন জনাব আব্দুল-মুয়ীদ চৌধুরী।

আগামী ১৮ জানুয়ারি শুরু হচ্ছে মেলাটি। চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

জানা যায়, চাকরি প্রার্থী হবে চাকরিদাতা উপজীব্য করে ২০০৭ সাল থেকে তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করছে বি’ইয়া। তরুণদেরকে উদ্যোক্তায় পরিণত করার জন্য বি’ইয়া নিয়মিতভাবে আয়োজন করে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন প্রভৃতি। সেই সাথে ব্যবসায় মেন্টরিং বি’ইয়া’র অন্যতম কার্যক্রম। তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্ব দূর, দারিদ্র মোচন এবং কর্মসংস্থান তৈরি বি’ইয়ার মূল লক্ষ্য।

এরই ধারাবাহিকতায় ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি ২০১৮ ধানমিন্ডর ডব্লিউভিএ-বে তিন দিনব্যাপী তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলার আয়োজন। মেলাকে সার্থক ও সফল করতে এবং তরুণ উদ্যোক্তাদের উদ্যোগকে যথাযথ করতে মেলায় থাকছে গুণগতমান সম্পন্ন রকমারি পণ্য ও সেবার সমাহার। মেলায় খাদ্য, বুটিক্স্, ফিজিওথেরাপী, হ্যান্ডি ক্র্যাফ্ট, লেদার, হোম আইটেম, মিডিয়া, ইলেক্টনিক্স, জুটপণ্য, কসমেটিক, ই-কমার্স, তথ্যপ্রযুক্তি পণ্য, গৃহস্থলি পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে। তরুণ উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ইতিমধ্যে সুনাম অর্জনে সক্ষম হয়েছে। মেলায় সর্বসাধারণের প্রবেশ বিনামূল্যে করা হয়েছে।

উদ্যোক্তা মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। রাজধানীর ধানমন্ডি -২৭, ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলানায়তনের তিনটি হলে মোট ৫৭ জন তরুণ উদ্যোক্তা এই মেলায় অংশ নেবেন। মেলায় বিশেষ আর্কষণ হিসাবে থাকছে তরুণ উদ্যোক্তার তৈরি রোবট গেইম, লাইভ ফটো সেশন, ফিজিওথেরাপী, বিউটি পার্লারের সদস্য হওয়ার সুযোগ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন