বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ ০৪:৩২:০৮ এএম

ভালোবাসা দিবসে পথশিশুদের নিয়ে অন্যরকম আয়োজন

জাতীয় | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৯:৪২:০০ পিএম

বিশ্ব ভালোবাসা দিবসে সুবিধা বঞ্চিত পথশিশুদের সঙ্গে ভালোবাসা ভাগাভাগি করেছেন ‘মানবতার কিছু পাগল প্রেমিক’ নামের ফেসবুক ভিত্তিক একটি গ্রুপ।

বুধবার ‘মানবতার কিছু পাগল প্রেমিক’ এর ব্যানারে দেশের কয়েকটি জেলায় এই ব্যতিক্রম আয়োজন করেছেন তারা। বিশেষ করে ঢাকা, রংপুর, গাইবান্ধা, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়ায় তাদের বিশেষ আয়োজন করা হয়।

জানা যায়, মানবতার পাগল প্রেমিকরা প্রথমে বেলুন ফুলিয়ে এবং কেক কেটে তাদের ভালবাসা ভাগাভাগি শুরু করে। সেই সাথে বাচ্চাদের জন্য চকলেট, মিষ্টি, চিতই এবং ভাপা পিঠা খাওয়ানোর ব্যবস্থা করে।

মানবতার কিছু পাগল প্রেমিক গ্রুপের প্রধান এডমিন লিও রাসেল সরকার জানান, আমাদের এইটা কোনো সংগঠন বা সংস্থা নয়। শুধুমাত্র ফেসবুক থেকে পরিচয়ের মাধ্যমে একত্রিত হয়ে আমরা আগেও এই রকম অনেক কাজ করেছি। যেখানে কোনো মহামান্য ব্যক্তিবর্গ বা সমাজের উচ্চ শ্রেণির কেউ উপস্থিত ছিলেন না। তবে আমি নিশ্চিত বলতে পারি এই সকল প্রোগ্রামে যারা উপস্থিত আছেন এবং কাজ করছেন তারাও একেকজন সমাজের জন্য বা মানবতার জন্য গুরু দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি আরো বলেন,“এ পথশিশুদের সাহায্য, রক্তদান, পরিবেশ রক্ষা, গরিব বাচ্চাদের শিক্ষা নিশ্চিতকরণ, পরিবার স্বাবলম্বীকরণ ইত্যাদি কাজ করার পরিকল্পনা রয়েছে।”

এমন আয়োজনে অংশ নেওয়া দেশের সকল স্বেচ্ছাসেবী বিশ্বাস করে তারা সবাই সম্মিলিতভাবে একযোগে কাধে কাঁধ মিলিয়ে কাজ করার মধ্যে এক ধরণের আত্মতৃপ্তি খুঁজে পান। সমাজের মানবতার কাছে সবাইকে কাজ করার আহ্বান জানান এই মানব প্রেমিকরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন