বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৭:৩৫:২৫ পিএম

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জিতে যা বললেন শ্রীলঙ্কান অধিনায়ক

খেলাধুলা | শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৮ | ০৩:৫৪:০৭ এএম

বাংলাদেশ বিপক্ষে প্রথম টি২০ তে শ্রীলঙ্কা ব্যাটিং তাণ্ডবে ১৬.৪ বলে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। থিসারা পেরেরার ১৮ বলে ৩৯ আর ২৪ বলে ৪২ রানের ধ্বংস লিলা আর ওপেনার কুশল মেন্ডিসের ২৭ বলে ৫৩ রানের ইনিংসে মাধ্যমে বৃহস্পতিবার মিরপুরে টাইগারদের হারতে হলো ৬ উইকেটে। ২০ বল হাতে রেখে জিতে যায় শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজ আর ওয়ানডের পর টি-টুয়েন্টি ফরম্যাটে এমন নিখাদ ব্যাটিং উইকেট পেয়ে অবাক লঙ্কান দল। তাই এমন উইকেট দেখে বিস্ময় প্রকাশ করছেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে তিনি বলেন, আমরা ভাবিনি উইকেট এতোটা ভালো হবে। টসে হারাতেই ভালো হয়েছে আমাদের, আর কৃতজ্ঞতা অবশ্যই ব্যাটসম্যানদের। তারা দারুণ খেলেছে। ১৯৪ রান অতিক্রম করা কোনো উইকেটেই সহজ নয়। "

একইসাথে দলের ব্যাটসম্যানদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন তিনি। বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৯৪ রান তাড়া করতে গিয়ে কুশল ২৭ বলে ৫৩, গুনাথিকালা ১৫ বলে ৩০, শানাকা ২৪ বলে ৪২*, পেরেরাদের ১৮ বলে ৩৯* ইনিংসের প্রশংসা করেন তিনি।

প্রশংসা করেন করতে গিয়ে বলেন, ম্যাচের আগে আমরা ডান হাতি- বাঁহাতি কম্বিনেশন নিয়ে ভাবছিলাম। একইসময়ে উইকেটে আমরা একজন বিধ্বংসী ব্যাটসম্যানও রাখতে চেয়েছিলাম। আমরা ঠিক সেটাই করেছি। আর তা সুন্দরভাবে কাজেও লেগেছে। কুশল, গুনাথিকালা, থিসারা, দাসুন-- সবাই দারুণ খেলেছে। আমরা জানি বাংলাদেশ ঘরের মাঠে দারুণ প্রতিপক্ষ, তাই আমরা তাদের একটুও ছাড় দেইনি।

দলে অপ্রত্যাশিত ভাবেই শেষ মুহূর্তে জায়াগা পেয়ে কাজের কাজটি করে ফেলেন ওপেনার কুশল মেন্ডিস। ২ টি ছয় আর আট চারের সাহায্যে ৫৩ রান করে ম্যাচসেরাও নির্বাচিত হয়েছেন এই ওপেনার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন