সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ ১১:১৭:২২ পিএম

খালেদার জন্য কারাফটকে মহিলা দলের মোনাজাত

রাজনীতি | শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৮ | ০৮:৩৫:২০ পিএম

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তি চেয়ে কারাফটকে মোনাজাত করেছেন মহিলা দলের নেত্রীরা। আজ শুক্রবার দুপুরের পর তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে যান। তবে কারা কর্তৃপক্ষ অনুমতি না দেয়ায় তারা কারাগারের মূল ফটকের সামনে মোনাজাত করে ফিরে আসেন।

এসময় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নুরে আরা সাফা, সিনিয়র সহ-সভাপতি মেহেরুন নেছা, যুগ্ম-সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক শামসুন নাহার বেগমসহ অনেকে উপস্থিত ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল বৃহস্পতিবার বকশীবাজারের বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায়ের পরই বিএনপি নেত্রীকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথম তিনদিন কারাগারের সিনিয়র জেল সুপারের পরিত্যক্ত কক্ষে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয় খালেদা জিয়াকে। পরে গেল শনিবার রাতে তাকে মহিলা ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়।

ওই মামলায় তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয় আদালত। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন