সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ ১১:০৫:৩১ পিএম

দেশের সব খেলার মাঠ জনসাধারণের জন্য উন্মুক্তের দাবী

জাতীয় | শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৩৯:২৬ পিএম

ঢাকা মহানগরীসহ দেশের সব খেলার মাঠ জনসাধারণের জন্য উন্মুক্ত এবং পার্কসমূহ পুনরুদ্ধার, উন্নয়ন ও সুষ্ঠু রক্ষণাবেক্ষণ নিশ্চিতের দাবি জানিয়েছেন পরিবেশবাদীরা। পাশাপাশি প্রতিটি খেলার মাঠ ও পার্ক ব্যবহারের নির্দেশনা ও দায়িত্বশীল কর্তৃপক্ষের যোগাযোগের বিস্তারিত তথ্য সম্বলিত সাইনবোর্ড নির্দিষ্ট মাঠ বা পার্কের প্রবেশ পথে স্থাপনের দাবি জানান তারা।

বাপা, ডব্লিউবিবি ট্রাস্ট, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, গ্রিনভয়েসসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের উদ্যোগে শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে সমাবেশে এ দাবি জানানো হয়।

মধুবাগ খেলার মাঠে মেলার আয়োজন বন্ধ এবং রাজধানীর সব মাঠ দখলমুক্ত ও জনসাধারণের জন্য উম্মুক্ত করার দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাপার যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস ও আলমগীর কবির, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. আহমেদ কামরুজ্জামান মজুমদার, ডব্লিউবিবি ট্রাস্টের প্রোগ্রাম ম্যানেজার মারুফ হোসেন, গ্রিনভয়েসের আব্দুস সামাদ প্রধান ও আব্দুস সাত্তার, গোলাপবাগ মাঠ রক্ষা আন্দোলনের সমন্বয়ক হাসনাত জোবায়ের প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন